আজ বৃহঃপতিবার, ২১ জুন ২০১৮ ইং, ০৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



সভাপতি শেখ হাসিনা, সাধারন সম্পাদক ওবায়দুল কাদের

Published on 23 October 2016 | 11: 25 am

বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন।রোববার আওয়ামী লীগের ২০তম কাউন্সিলের দ্বিতীয় দিনের অধিবেশনে শেখ হাসিনা ফের সভাপতি নির্বাচিত হন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের। তিনি বর্তমানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন।
কাউন্সিলে সৈয়দা সাজেদা চৌধুরী সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন। তা সমর্থন করেন পূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। পরে সর্বসম্মতভাবে তিনি নির্বাচিত হন।

এরপর সৈয়দ আশরাফুল ইসলাম সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন। এই প্রস্তাব সমর্থন করেন জাহাঙ্গীর কবির নানক। তিনিও সর্বসম্মতভাবে নির্বাচিত হন। সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের স্থান হয়েছে প্রেসিডিয়ামে। পাশাপাশি নতুন আরও যারা এতে স্থান পেয়েছেন তারা হলেন- নুরুল ইসলাম নাহিদ, ড. আব্দুর রাজ্জাক, ফারুক খান, আবদুল মান্নান খান, রমেশ চন্দ্র সেন ও পীযূষ ভট্টাচার্য (যশোর)।

পুরনোদের মধ্যে প্রেসিডিয়ামে থাকছেন সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্যাহ, সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। পুরনো যুগ্ম সাধারণ সম্পাদকদের সঙ্গে নতুন যোগ হয়েছেন আব্দুর রহমান।

অষ্টমবারের মতো আওয়ামী লীগের নেতৃত্ব দিতে যাচ্ছেন শেখ হাসিনা। এই কমিটি আগামী তিন বছরের জন্য নির্বাচিত হলো।


এখানে খুজুন


আরও পড়ুন