আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



রূপালী ক্রেডিট কো- অপারেটিভ লিঃ এর কৃতি ছাত্র ছাত্রী সংবর্ধনা ২০১৫

Published on 21 October 2015 | 7: 00 am

রূপালী ক্রেডিট কো- অপারেটিভ লিঃ এর উদ্যোগে ১৮ অক্টোবর রবিবার বিকাল ৩.০০ টায় সন্দ্বীপস্থ পূর্ব সন্দ্বীপ হাই স্কুল প্রাঙ্গনে ২০১৫ সালে অনুষ্ঠিত এসএসসি/সমমান ও এইচএসএসি/সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রতিষ্ঠানের চেয়ারম্যান মোঃ আবুল কাসেম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

IMG_5059

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ০৩ (সন্দ্বীপ) থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব মাহফুজুর রহমান মিতা। তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন যে, রূপালী ক্রেডিট কো-অপারেটিভ লিঃ ১৯৯২ইং সালে তাঁর পিতা সন্দ্বীপের সাবেক এমপি মরহুম মুস্তাফিজুর রহমান এর উদ্যোগে নিবন্ধিত হলেও তার জীবদশায় তিনি ইহার কার্যক্রম তেমন শুরু করতে পারেননি। ২০০২ সালে জনতা ব্যাংকের সাবেক ডিজিএম মোঃ আবুল কাসেম এর নেতৃত্বে গঠিত ব্যবস্থাপনা কর্তৃপক্ষের নিকট শেয়ার হস্তান্তরের পর ক্রমশঃ ইহার কার্য পরিধি ব্যাপক বৃদ্ধি পায় এবং বর্তমানে ইহা অত্যন্ত সফলতার সাথে পরিচালিত হচ্ছে। ইহার বর্তমান উদ্যোক্তগণ সকলেই সন্দ্বীপের অধিবাসী হওয়ায় সন্দ্বীপের জনগণই অধিক উপকৃত হচ্ছে। তাঁর মরহুম পিতার স্মৃতিকে উজ্জ্বলভাবে জাগরূপ রাখার জন্য তিনি রূপালী ক্রেডিট কো-অপারেটিভ লিঃ এর বর্তমান কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

20151018_172654

তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন যে, রূপালী ক্রেডিট কো-অপারেটিভ লিঃ প্রতি বছর সন্দ্বীপস্থ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রছাত্রীদেরকে সংবর্ধিত করে তারা একটি মহৎ কাজ করে যাচ্ছেন। সংবর্ধিত কৃতি ছাত্র-ছাত্রীগণকে আত্মতুষ্টিতে না ভুগে পূর্নাঙ্গ সফল ক্যারিয়ার গঠনের জন্য শিক্ষা জীবনের ভবিষ্যত পরীক্ষাগুলিও কৃতিত্বের সাথে উত্তীর্ণে মনোযোগী হওয়ার জন্য তিনি পরামর্শ দেন। তবে তিনি সন্দ্বীপে ২৮ টি হাইস্কুল থেকে ৪৬ জন এবং ৫টি কলেজের মধ্যে মাত্র ১টি কলেজ থেকে ১ জন শিক্ষার্থী জিপিএ-৫ প্রাপ্ত হওয়ায় সন্তোষ প্রকাশ করতে পারেননি।। ভবিষ্যতে সন্দ্বীপের শিক্ষা প্রতিষ্ঠান গুলোর শিক্ষার মান আরো উন্নত করার জন্য তিনি সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক মন্ডলী ও অভিবাবক বৃন্দের স্ব স্ব ভূমিকা পালনে আরো মনোযোগী হওয়ার আহ্বান জানান।

IMG_5166

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সন্দ্বীপ উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মাইন উদ্দিন মিশন, সন্দ্বীপ পৌর মেয়র জাফর উল্যা টিটু, সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুস ছালাম, উপজেলা সমবায় অফিসার মিন্টু বড়–য়া, সমিতির ব্যবস্থাপনা কমিটির ভাইস চেয়ারম্যান মোঃ সামছুল কিবরিয়া, সদস্য এডভোকেট মোঃ ইমলাক ও মোঃ সাখাওয়াত উল্লাহ। উপস্থিত ছিলেন সমিতির জিএম/নির্বাহী কর্মকর্তা মোঃ আফতাব উদ্দীন, ব্যবস্থাপনা কমিটির সাবেক সদস্য টিপু সুলতান সিকদার, আওয়ামীলীগ নেতা আলাউদ্দিন বেদন।

IMG_5181

উপস্থিত শিক্ষক ও সুধীমন্ডলী থেকে বক্তব্য রাখেন রহমতপুর উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও আওয়ামীলীগ নেতা মশিউর রহমান বেলাল, পূর্ব সন্দ্বীপ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুল মান্নান, গাছুয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন, বশিরিয়া মাদ্রাসার প্রিন্সিপ্যাল মাওলানা ইলিয়াছ, কৃষি ব্যাংক কর্মকর্তা কাজী শামসুল আহসান, সাংবাদিক আবদুর রহিম। সংবর্ধিত কৃতি ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন কাটগড় জি এম মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী তারিনা ইয়াছমিন ও সারিকাইত মমতাজুল উলুম দাখিল মাদ্রাসার ছাত্র মোঃ শাকিল উদ্দিন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিঃ সন্দ্বীপ শাখার ব্যবস্থাপক মোঃ মাহবুবুর রহমান, এবি ব্যাংক লিঃ সন্দ্বীপ শাখার ব্যবস্থাপক মোঃ খায়রুল মোস্তফা, এক্সিম ব্যাংক লিঃ সন্দ্বীপ শাখার কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন প্রমূখ। অনুষ্ঠানে বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী ও শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

IMG_5178

সংবর্ধনা অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ জিপিএ-৫ প্রাপ্ত মাধ্যমিক পর্যায়ের ৬০ জনের প্রত্যেককে ২০০০/- টাকার প্রাইজবন্ড ও অভিনন্দন পত্র এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ের ২ জনের প্রত্যেককে ৩০০০/- টাকার প্রাইজবন্ড ও অভিনন্দন পত্র প্রদান করেন। উল্লেখ্য, সভায় বক্তাদের দাবীর প্রেক্ষিতে সমিতির চেয়ার‌্যমান মোঃ আবুল কাসেম পূর্ব সন্দ্বীপ হাইস্কুলে ২০টি বেঞ্চ প্রদান ও সন্দ্বীপে সম্প্রতি অপঘাতে নিহত রহমতপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নাদিয়ার পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা দেন।

অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্বে ছিলেন রূপালী ক্রেডিট কো-অপারেটিভ লিঃ শিবের হাট শাখার ব্যবস্থাপক এসপিও মোঃ কামরুল ইসলাম টিটু।

IMG_5034

অনুষ্ঠানের সার্বিক আয়োজনে সহায়তা করেন সমিতির সন্দ্বীপ শাখার ব্যবস্থাপক মোশারফ হোসেন, কমপ্লেক্স শাখার ব্যবস্থাপক মোঃ তাওহীদুল ইসলাম, আকবরহাট শাখার ব্যবস্থাপক বেলাল হোসেনসহ সমিতির কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

 


এখানে খুজুন


আরও পড়ুন