আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



কী হবে না হবে নেত্রী আর আমি জানি: আশরাফ

Published on 22 October 2016 | 4: 02 am

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে দলের নেতৃত্বে কোনো পরিবর্তন আসছে কি-না সে বিষয়ে পরিষ্কার করে কিছু না জানালেও দলের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলছেন, সম্মেলনে কী হবে না হবে তা তিনি এবং তার নেত্রী শেখ হাসিনা জানেন।

আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিতে আসা বিদেশি অতিথিদের সম্মানে শুক্রবার রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত নৈশভোজে তিনি এ কথা বলেন।

সৈয়দ আশরাফ বলেন, ‘(সম্মেলনে) কী হবে না হবে আমি জানি আর নেত্রী জানেন। সম্মেলন উৎসবমুখর পরিবেশে হবে। সম্মেলনের পরপরই পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হবে।’

‘শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার, এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার’— এই স্লোগান নিয়ে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের প্রথম দিন ২১ অক্টোবর শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে উদ্বোধনী অধিবেশন এবং দ্বিতীয় দিন ২২ অক্টোবর রোববার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিল অধিবেশন হবে।

রোববার সকালের কাউন্সিল অধিবেশনেই দলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার কথা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সময়ে আওয়ামী লীগের সভাপতি পদে আর না থাকার ইচ্ছার কথা জানালেও দলের নেতাকর্মীরা সভাপতি পদে তাকেই চাইছেন। ফলে আওয়ামী লীগের সভাপতি হিসেবে শেখ হাসিনাই থাকছেন— এটা প্রায় নিশ্চিত।

তবে সম্মেলন সামনে রেখে সাধারণ সম্পাদক পদ নিয়ে চলছে নানা গুঞ্জন। তৃতীয় মেয়াদে এসে সৈয়দ আশরাফুল ইসলাম এই পদে না থাকলে নতুন সাধারণ সম্পাদক হিসেবে বৃহস্পতিবার সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নাম ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

এ ব্যাপারে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবুজসংকেত পেয়েছেন বলে ওবায়দুল কাদের নিজেই তার ঘনিষ্ঠজনকে জানান। এর আগে প্রধানমন্ত্রীর সঙ্গে তার একান্ত আলোচনাও হয়। তার সমর্থকরা ফেসবুকে তাকে অভিনন্দন জানাতেও শুরু করেন।

অন্য আরেকটি সূত্র জানিয়েছে, বর্তমান সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ গত রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। তার সঙ্গে একজন সিনিয়র মন্ত্রী ছাড়াও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ ছিলেন। সংশ্লিষ্ট সূত্র জানায়, সৈয়দ আশরাফের ব্যাপারে প্রধানমন্ত্রী ইতিবাচক। তবে তিনি স্বপদে থাকছেনই— এটা নিশ্চিত করে বলা যাবে না।


এখানে খুজুন


আরও পড়ুন