আজ সোমবার, ১৮ জুন ২০১৮ ইং, ০৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



আ’লীগ সম্মেলন : বুয়েটে ভর্তিচ্ছুদের সময় নিয়ে কেন্দ্রে আসার পরামর্শ

Published on 21 October 2016 | 6: 23 pm

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে একই দিনে। বৃহৎ এ দুটি আয়োজনকে ঘিরে শনিবার রাজধানীতে অতিরিক্ত দেড় লাখ লোকের সমাগম ঘটবে বলে ধারণা করা হচ্ছে। বিষয়টির প্রতি লক্ষ্য রেখে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের পরীক্ষা শুরুর নির্ধারিত সময়ের আগে কেন্দ্রে উপস্থিত হতে পরামর্শ দিয়েছেন বুয়েট কর্তৃপক্ষ।

এ বিষয়ে বুয়েটের উপ-পরিচালক (তথ্য ও প্রকাশনা) মো. শাহ আলম যুগান্তরকে বলেন, বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত সময়েই পরীক্ষা অনুষ্ঠিত হবে। যেহেতু একই দিনে রাজধানীতে অনেক বড় দুটি আয়োজন, তাই বিড়ম্বনা এড়াতে শিক্ষার্থীদের সময় নিয়েই কেন্দ্রে আসতে হবে।

তিনি আরও জানান, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা অভিভাবকদের জন্য বুয়েট কর্তৃপক্ষ নানা উদ্যোগ গ্রহণ করেছে। তারা যাতে নির্বিঘ্নে পরীক্ষার সময়টাতে বিশ্রাম নিতে পারে সে জন্য আহসানউল্লাহ হলের সামনে, বুয়েট মাঠের পাশে এবং তিতুমীর হলের নিকটে প্যান্ডেল করা হয়েছে।

তিনি বলেন, পরীক্ষা চলাকালীন সময়টা অভিভাবকরা যাতে স্বস্তিতে কাটাতে পারেন- সেজন্যই আমাদের এ উদ্যোগ। এছাড়া যারা গাড়ি নিয়ে আসবেন তাদের জন্য ঢাকা মেডিকেলের পেছনের গেইট এবং বিভিন্ন হলে গাড়ি পার্কিং এর ব্যবস্থা করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ট্রাফিক পুলিশের অতিরক্তি কমিশনার মোসলেহ উদ্দিন আহমেদ বলেন, আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে রাজধানীতে বাড়তি লোকের সমাগমকে মাথায় রেখেই ট্রাফিক ব্যবস্থা সাজানো হয়েছে।

তিনি বলেন, সম্মেলন উপলক্ষে কিছু সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে, তবে পরীক্ষার্থীদের ক্ষেত্রে এতে কোনো সমস্যা হবে না। শিক্ষার্থীদের ডিএমপির নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট রুট ব্যবহারের পরামর্শ দিয়েছেন মোসলেহ উদ্দিন।

বুয়েট সূত্রে জানা যায়, শনিবার সকাল ৯টায় চলতি শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়টির প্রকৌশল, পুরকৌশল, যন্ত্রকৌশল, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের বিভিন্ন বিভাগের স্নাতক কোর্সে লেভেল-১, টার্ম-১ এর ছাত্র/ছাত্রীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পুরকৌশল ভবনে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পুরকৌশল ভবন ব্যতীত অন্যান্য ভবনে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ হাজার ৩০টি আসনের বিপরীতে মোট ৯ হাজার ১৫৭ জন প্রার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করবে। ভর্তির  জন্য নির্বাচিত প্রার্থীদের নামের তালিকা ১২ নভেম্বর প্রকাশিত হবে।


এখানে খুজুন


আরও পড়ুন