আজ রবিবার, ২৪ জুন ২০১৮ ইং, ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



পিএইচপি গ্রুপ এর পক্ষ থেকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৫ কোটি টাকার অনুদান

Published on 20 October 2016 | 12: 05 pm

মোবারক হোসেন ভূ্ইয়া :: সোনালী নিউজ প্রতিবেদক ::
পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ৮৫০ শয্যা বিশিষ্ট নতুন হাসপাতাল ভবন নির্মান কাজের জন্য ৫ কোটি টাকা অনুদান প্রদানের প্রতিশ্রুতি প্রদান করেন।

আজ ২০ অক্টোবর সুফি মোহাম্মদ মিজানুর রহমান হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট প্রফেসর এ এস এম ফজলুল করিম এর নিকট প্রতিশ্রুত ৫ কোটি টাকার মধ্যে প্রথম কিস্তি বাবদ ১ কোটি টাকার চেক হস্তান্তর করেন।

এ উপলক্ষে হাসপাতালের কনফারেন্স রুমে আয়োজিত এক সভায় সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, পিএইচপি পরিবার সব সময় চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সাথে আছে এবং ভবিষ্যতেও থাকবে। তিনি আরও বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল অবশ্যই তার অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছে যাবে এবং যথা সময়ে এই বিশাল নির্মাণ কাজ সম্পন্ন হবে। কারণ কোন ভালো কাজ কখনো থেমে থাকে না। তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে সুনির্দিষ্ট পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাওয়ার আহবান জানান। পিএইচপি পরিবারের সহযোগিতা এই হাসপাতালের জন্য সব সময় থাকবে মর্মে তিনি আবারও প্রতিশ্রুতি প্রদান করেন। তিনি হাসপাতালের উন্নয়ন ও অগ্রযাত্রার জন্য বিশেষ ভাবে দোয়া ও মোনাজাত করেন।

এ সময় হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম মোরশেদ হোসেন, কার্যনির্বাহী কমিটির সদস্য মোঃ জাহিদুল হাসান, খায়েজ আহমেদ ভুঁইয়া, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক, ভাইস প্রিন্সিপাল ডাঃ অসীম কুমার বড়ুয়া, শিশু বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান প্রফেসর মাহমুদ আহমেদ চৌধুরী, ইনষ্টিটিউট অব চাইল্ড হেলথ এর পরিচালক প্রফেসর ডাঃ ওয়াজির আহমেদ, ব্লাড ট্রান্সফিউশন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ আব্দুল আজিম, উপ-পরিচালক (ফিন্যান্স) মোঃ ইফতেখারুল আমিন, উপ-পরিচালক (নার্সিং) ডাঃ মোঃ লিয়াকত আলী ভূইয়া, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, উপ-পরিচালক (ফিন্যান্স)  মোঃ মনজুরুল আলম চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট প্রফেসর এএসএম ফজলুল করিম পিএইচপি পরিবারের এই অসামান্য অবদান ও মহানুভবতার জন্য পিএইচপি পরিবার ও সুফি মোহাম্মদ মিজানুর রহমানকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, সুফি মোহাম্মদ মিজানুর রহমান আমাদের সাথে থাকলেই এই হাসপাতালের সকল উন্নয়ন সম্ভব। তিনি আরও বলেন, পিএইচপি পরিবার ইতিপূর্বেও এই হাসপাতালের অনেক উন্নয়ন কর্মকান্ডের অংশীদার ছিলেন এবং ভবিষ্যতেও থাকবেন। তিনি সুফি মোহাম্মদ মিজানুর রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। পিএইচপি পরিবারের অনুদানে নতুন হাসপাতাল ভবনের যে ফ্লোরটি নির্মাণ করা হবে তা পিএইচপি পরিবারের নামে নামকরণ করা হবে।

এখানে উল্লেখ্য যে, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষ প্রায় ৫০০ কোটি টাকা ব্যয়ে ৮৫০ শয্যা বিশিষ্ট নতুন হাসপাতাল ভবনের নির্মাণ কাজ হাতে নিয়েছে। ইতিমধ্যে উক্ত নির্মাণ কাজের অবকাঠামো নির্মাণ কার্যক্রম দ্রুততার সাথে এগিয়ে চলেছে। এই কার্যক্রমে পিএইচপি গ্রুপের মত কর্পোরেট সংস্থাগুলোকে এগিয়ে আসার জন্য হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট প্রফেসর এ এস এম ফজলুল করিম উদাত্ত আহবান জানান।


এখানে খুজুন


আরও পড়ুন