আজ সোমবার, ১৮ জুন ২০১৮ ইং, ০৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



সন্দ্বীপে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন পালন

Published on 19 October 2016 | 12: 12 pm

 জাকারিয়া ইকবাল। নিজস্ব প্রতিবেদক: সোনালী নিউজ ::

বাঙ্গালী জাতির স্থপতি বঙ্গব্ন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৩ তম জন্ম দিবস উদযাপন উপলক্ষ্যে সন্দ্বীপ উপজেলা ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক শিশু সমাবেশ,আলোচনা সভা ও বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মাঃ আলহাজ্ব শাহজাহান বিএ। শিশুদের মাঝে হামত-নাত, গজল, কবিতা আবৃত্তি,জাতীয় পতাকা অংকন, জাতীয় সঙ্গীত পাঠ প্রতিয়োগিতায় পুরস্কার বিতরণকালে প্রধান অতিথি মাষ্টার শাহজাহান বিএ বলেন, আজ ১৮ অক্টোবর ইতিহাসের মহানায়ক স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের রুপকার জননেত্রী শেখ হাসিনার আদরের ভাই শেখ রাসেলের ৫৩ তম জন্মদিন।

১৯৭৫ সালে ১৫ আগষ্ট ঘাতকের গুলিতে শেখ রাসেল নির্মমভাবে শহিদ হন। তাই আজকের এই দিনে তার আত্নার মাগফিরাত কামনা করি। আল্লাহ রাসেলকে জান্নাতবাসি করুক এবং শিশুদের কে বলেন তোমরা আগামীতে জাতির নেতৃত্ব দেবে। তিনি শিশুদেরকে সঠিক ইতিহাস জেনে বড় হয়ে দেশের সেবায় আত্ননিয়োগ করার আহ্বান জানান। শিশু রাসেল সহ সকল শহীদদের আত্নার শান্তি কামনায় দোয়া করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারী কর্মকর্তা গণ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী ও শিক্ষক বৃন্দ,রাজনৈতিক ও সামাজিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

 


এখানে খুজুন


আরও পড়ুন