আজ শুক্রবার, ২২ জুন ২০১৮ ইং, ০৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



শাবিতে শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

Published on 17 October 2016 | 10: 24 am

ভর্তি ফরমের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে।

আন্দোলনের দ্বিতীয় দিনে আজ সোমবার সকাল থেকে বেলা ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আন্দোলনরত শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ‘ভর্তি ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী শিক্ষার্থী মঞ্চ’। এ সময় তারা বিক্ষোভও করেন।

শিক্ষার্থীদের দাবি, ২০১৬-১৭ সেশনে ¯œাতক সম্মান কোর্সে ভর্তি ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ১০০০ থেকে ১২০০ টাকা। অথচ গত বছরও ফরমের মূল্য ৭৫০ থেকে ৯০০ টাকা ছিল। গতবারের চেয়ে এবার ফরমের মূল্য প্রায় ৩৩ শতাংশ বাড়ানো হয়েছে।

এ অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে নিম্ন ও নিম্নমধ্যবিত্ত পরিবারের সন্তানরা ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ পাবে না। এজন্য আন্দোলনরত শিক্ষার্থীরা ভর্তি ফরমের মূল্য কমানোর দাবি জানিয়ে আসছে।

‘ভর্তি ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী শিক্ষার্থী মঞ্চ’র মুখপাত্র সরোয়ার তুষার বলেন, আমরা রোববার থেকে আন্দোলনে নেমেছি। ভর্তি ফরমের মূল্য না কমানো পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করেছেন শাবি অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল। শিক্ষার্থীদের আন্দোলনে শামিল হয়ে তিনি বলেছেন, ভর্তি প্রক্রিয়ায় জড়িত শিক্ষকরা টাকা ভাগ-বাটোয়ারা করার জন্যই ফরমের মূল্যবৃদ্ধি করেছেন।

 


এখানে খুজুন


আরও পড়ুন