আজ বুধবার, ২০ জুন ২০১৮ ইং, ০৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



খাদিজার হাতে অস্ত্রোপচার সোমবার

Published on 17 October 2016 | 4: 05 am

ছাত্রলীগ নেতা বদরুলের হামলায় মারাত্মক আহত খাদিজা বেগম নার্গিসের হাতে সোমবার অস্ত্রোপচার করা হতে পারে। এজন্য প্রস্তুতি নিচ্ছেন চিকিৎসকরা।

খাদিজা বর্তমানে হাই ডিপেনডেন্সি ইউনিট-এইচডিইউতে রয়েছেন। শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র-আইসিইউ থেকে এইচডিইউতে স্থানান্তর করা হয়।

রোববার স্কয়ার হাসপাতালের কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, খাদিজার শারীরিক অবস্থা অগের চেয়ে ভালো হওয়ায় তাকে আইসিইউ থেকে এইচডিইউতে স্থানান্তর করা হয়েছে। তার হাতে অস্ত্রোপচারের প্রস্তুতি নিচ্ছেন চিকিৎসকরা। সোমবার অস্ত্রোপচার হতে পারে।

অস্ত্রোপচার সম্পর্কে তিনি বলেন, আঘাত ঠেকানোর সময় খাদিজার হাতের ‘মাসল চেইন’ কেটে গেছে। এই অস্ত্রোপচারে ঝুঁকি নেই। তবে অস্ত্রোপচার সফল হবে এমন নিশ্চয়তা দেয়া যাবে না। অস্ত্রোপচার হাতে হলেও তাকে লাইফ সাপোর্টে রাখতে হবে।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ কেন্দ্রে পরীক্ষা শেষে বের হয়ে হামলার শিকার হন সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম চাপাতি দিয়ে এলোপাতাড়ি খাদিজাকে কোপায়। উপর্যুপরি কোপে খাদিজার মাথার খুলি ভেদ করে তার মস্তিষ্কও ক্ষতিগ্রস্ত হয়।


এখানে খুজুন


আরও পড়ুন