আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



ঢামেকে দুই মাথার শিশু, অভিভাবক উধাও

Published on 15 October 2016 | 9: 45 am

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে দুই মাথা ও চার হাতের এক নবজাতককে রেখে পালিয়ে গেছেন তার অভিভাবকরা। দুই মাথার ছেলেশিশুটির চারটি হাত থাকলেও তার পা মাত্র দুটি।

ঢামেক সূত্রে জানা যায়, গত শুক্রবার রাত ১২টার দিকে ওই নবজাতককে কয়েকজন লোক হাসপাতালে নিয়ে আসেন। শিশুটিকে তারা শিশু সার্জারি বিভাগে ভর্তি করে রাত দুইটার দিকে চলে যান। এরপর তারা আর হাসপাতালে আসেননি। শিশুটিকে ভর্তি করার সময় তারা পরিচয়ও লিখেননি।

বর্তমানে নবজাতকটি ২০৫ নম্বর ওয়ার্ডের ২ নম্বর ইউনিটের ১৪ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছে। নবজাতকের কোনো নাম না থাকায় এবং অভিভাবকরা ভর্তির সময় তাদের নাম উল্লেখ না করায়, তার পরিচয় ‘অজ্ঞাত’ হিসাবে ভর্তি রোগীর তালিকায় লেখা রয়েছে।  শিশুটি কবে, কোথায় জন্মগ্রহণ করেছে, সে সম্পর্কেও কিছু জানা যায়নি।

ঢামেক হাসপাতালের শিশু সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শাহনূর ইসলাম জানান, শিশুটি স্বাভাবিক মানুষের মতোই। তবে ব্যতিক্রম হলো তার ২টি মাথা, ৪টি হাত। এ ছাড়া, তার ২টি পা, একটি পায়ুপথ ও একটি পুরুষাঙ্গ রয়েছে। তাকে এখন চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

তিনি বলেন, শিশুটি এখনো মল ত্যাগ করেনি। তবে সে অনবরত প্রস্রাব করছে। কারণ, তাকে স্যালাইন দিয়ে রাখা হয়েছে। শিশুটিকে বাঁচিয়ে রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।

 

 


এখানে খুজুন


আরও পড়ুন