আজ বুধবার, ২০ জুন ২০১৮ ইং, ০৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



লাইফ সাপোর্ট খোলার অপেক্ষায় খাদিজার পরিবার

Published on 13 October 2016 | 3: 03 am

সিলেটে ছাত্রলীগ নেতার চাপাতির কোপে মারাত্মক আহত খাদিজা আক্তার নার্গিসের লাইফ সাপোর্ট দুই একদিনের মধ্যে খুলে দেওয়ার অপেক্ষায় আছে পরিবার।খাদিজার চাচাতো ভাই নূর আহম্মেদ মোবাইল ফোনে পরিবর্তন ডটকমকে জানিয়েছেন, ‘খাদিজা বর্তমানে একটু নড়াচড়া করছেন।শরীরে চিমটি কাটলে মানুষ যেমন নড়ে খাদিজা সেই রকম নড়ছেন।’

তিনি চিকিৎসকদের বরাত দিয়ে বলেন, খাদিজার সুস্থ্যতার জন্য বর্তমানে যে চিকিৎসা দেয়া হচ্ছে, তাতে শরীরের অবস্থার উন্নতি হলে আরো উন্নত চিকিৎসা দেয়া হবে।

নূর আরো জানান, গত দু‘দিন আগে খাদিজার শ্বাস প্রশাসের জন্য গলায় অক্সিজেন নল লাগানো হয়েছে। লাইফ সাপোর্ট থেকে বের করার জন্য চিকিৎসকরা বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন। খাদিজার পরিবার থেকে আরো জানানো হয়, বুধবার অল্প সময়ের জন্য খাদিজার লাইফ সাপোর্ট খোলা হয়েছিল।

এদিকে খাদিজার চাচা আবদুল কুদ্দুস জানিয়েছেন, খাদিজা নিজে থেকে শ্বাস-প্রশ্বাস নিতে পারেন কিনা, এর জন্য প্রাথমিক কিছু পদক্ষেপ নিচ্ছেন চিকিৎসকরা। লাইফ সাপোর্ট থেকে খাদিজাকে বের করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে।

গত ৩ অক্টোবর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম সিলেট এমসি কলেজের পুকুর পাড়ে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে।

ওই ঘটনার পর প্রথমে খাদিজাকে সিলেটে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে গত ৪ অক্টোবর ভোরে ঢাকায় আনা হয়। ওই দিন দুপুরে স্কয়ার হাসপাতালে অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাকে ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখেন।


এখানে খুজুন


আরও পড়ুন