আজ শুক্রবার, ২২ জুন ২০১৮ ইং, ০৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় জেলে আটক

Published on 12 October 2016 | 2: 47 pm

 কাজী মো: মহিবুল্লাহ :: ভোলা প্রতিনিধি::

সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভোলার মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে আজ বুধবার দুপুরে ১১ জেলেকে কোস্টগার্ড সদস্যরা আটক করেছে । এস সময় তাদের কাছ থেকে ট্রলার,জাল ও মাছ জব্ধ করা হয়েছে।ইলিশের প্রধান মৌসুম হিসেবে মা ইলিশ মাছ রক্ষায় এ বছর ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা ২২ দিন মেঘনা তেতুলিয়াসহ সাগর মোহনায় মাছ ধরার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ভোলা সদর উপজেলার মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান জানান, সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ ধরার অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল উদ্দিনের নেতৃত্বে মৎস্য বিভাগ সহ কোস্টগার্ড সদস্যরা আজ সকাল থেকে দুপুর পর্যন্ত ভোলা সদর উপজেলার তুলাতুলি,কাচিয়া এলাকার মেঘনা নদী অভিযান চালায়। এ সময় মাছ ধরার অপরাধে আবুল, সোহেল, শরীফ, রিয়াজ, রাসেদ, জুয়েল, কাশেম, ফারুক, হাসান, আবদুল হাই, শরিফসহ ১১ জেলেকে আটক করে।

এসময় তাদের কাছ থেকে ২টি মাছ ধরা ট্রলার,৮ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও প্রায় ২০ কেজি ইলিশ মাছ জব্ধ করা হয়। পরে জব্ধকৃত জাল নদীর তীরে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এছাড়াও জব্দকৃত মাছ গরিবদের মাঝে বিতরন করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল উদ্দিন জানান, আটককৃত জেলেদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদ- দেয়া হয়।

এদিকে অবৈধভাবে নদী থেকে ড্রেজার দিকে বালু উত্তোলনের অভিযোগে মেঘনা নদী থেকে ইসমাইল, ফরিদ ও মনির নামের অপর তিন শ্রমিককে আটক করা হয়েছে


এখানে খুজুন


আরও পড়ুন