আজ বুধবার, ২০ জুন ২০১৮ ইং, ০৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



নির্যাতনের বিচার চেয়ে জাবি উপাচার্যকে সাংবাদিকদের আলটিমেটাম

Published on 10 October 2016 | 9: 36 am

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক সাংবাদিক ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে   নির্যাতনের শিকার হওয়ার চার মাস পরও বিশ্ববিদ্যালয় প্রশাসন এর বিচার করেনি বলে অভিযোগ উঠেছে। তাই এই ঘটনায় বিচারের সময়সীমা বেঁধে দিয়ে ঘটনার দ্রুত বিচার চেয়ে আজ রোববার উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কর্মরত সাংবাদিকরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা অভিযোগ করে বলেন, সাংবাদিক নির্যাতনের ঘটনায় গঠিত তদন্ত কমিটি গত ২০ আগস্ট প্রতিবেদন জমা দিলেও এখন পর্যন্ত জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ছাড়া সাংবাদিকদের দেওয়া স্মারকলিপিতে বলা হয়, গত ৮ জুন বিশ্ববিদ্যালয়ের ফটকে পেশাগত দায়িত্ব পালনের সময় একটি নিউজপোর্টালের জাবি প্রতিনিধি ও জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র শফিকুল ইসলামের ওপর হামলা চালান মীর মশাররফ হোসেন হলের ছাত্রলীগ নেতাকর্মীরা।

স্মারকলিপিতে বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের কাজের সুষ্ঠু পরিবেশ সৃষ্টির দাবি জানান সাংবাদিকরা। একই সঙ্গে পূজার পর বিশ্ববিদ্যালয় খোলার আগেই তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান তাঁরা।

সাংবাদিকরা বলেন, দ্রুত বিচার না হলে আসছে ১৭ ও ১৮ অক্টোবর সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবরোধ কর্মসূচি পালন করা হবে।

এ বিষয়ে জাবি উপাচার্য ফারজানা ইসলাম  বলেন, জড়িতদের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে এ ঘটনার পর জড়িত যে ছাত্রলীগ নেতাকর্মীদের সাময়িক বহিষ্কার করা হয়েছিল তাঁরা বহিষ্কারাদেশকে উপেক্ষা করেই হলে অবস্থান করে নানা ধরনের অপকর্ম করে যাচ্ছেন বলে অভিযোগ করেন সাংবাদিকরা।


এখানে খুজুন


আরও পড়ুন