আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



আশুলিয়ায় আটক জেএমবির ‘অর্থদাতা’ মারা গেছে

Published on 09 October 2016 | 2: 56 am

আশুলিয়ায় র‌্যাবের অভিযানে আহতাবস্থায় আটক জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ-জেএমবির অর্থদাতা আব্দুর রহমান মারা গেছে।  শনিবার রাতে বাইপাইল বসুন্ধরা এলাকায় শাহীন মৃধার পঞ্চম তলা বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব-৪। সে জেএমবির মূল অর্থদাতা ছিল বলে জানায় র‌্যাব।

র‌্যাব জানায়, অভিযানের সময় ওই বাড়ির পাঁচতলার জানালার গ্রিল কেটে জেএমবির জঙ্গি আব্দুর রহমান মাটিতে পড়ে গুরুতর আহত হয়। পরে তাকে র‌্যাব আটক করে সাভার এনাম মেডিকেল কলেজে ভর্তি করে। রাত ১০ টায় তার মৃত্যু হয়।

এনাম মেডিকেল কলেজের পরিচালক আনোয়ারুল হক নাজিম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।  অভিযানের সময় তার স্ত্রী শাহনাজ আখতার রুহি (২৯), তার পালিত কন্যা আসিয়া হক লাবনী (১১), তার পুত্র তাহমিদ হাসান (৬) এবং জাওয়ান হোসেন (৪) কে র‌্যাব হেফাজতে নেয়া হয়েছে।

নিহত জেএমবির নেতা প্রথমে নিজের নাম নাজমুল হক বলে র‌্যাবকে জানিয়েছিল।  পুলিশ জানায়, শাহনাজ আখতার তার নাম নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে। সে ঠাকুরগাঁ জেলার পরনাই গ্রামের অধিবাসী বলে জানিয়েছে। পুলিশ তার তথ্য সংগ্রহে ব্যবস্থা গ্রহণ করেছে।

সূত্র জানায়, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই জঙ্গির ফ্ল্যাট থেকে বিস্ফোরক দ্রব্য, ১২ টি মোবাইল , ১টি পিস্তল ও জিহাদি বই ৫টি ছুরিসহ ৩০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। ওষুধ কোম্পানির র্কমচারী পরিচয় দিয়ে ৬ মাস আগে ওই বাড়ির ৫ তলা ভাড়া নেয়।

৫ তলা ওই ভবনের অন্যান্য ফ্ল্যাটেও র‌্যাবের অভিযান চালানো হয়। র‌্যাব-৪ এর নবীনগর ক্যাম্পের  কর্মকর্তা জানান, অভিযান শেষ হয়েছে।  এলাকাবাসী জানায় সন্ধায় ওই বাড়িতে হঠাৎ করে র‌্যাব এসে অভিযান শুরু করে। এ সময় বাড়িতে প্রবেশ কিংবা বাড়ির ভেতর থেকে কাউকে বের হতে দেয়নি র‌্যাব।

অভিযানের বিষয়ে র‌্যাব এখনও কোনো কথা গণমাধ্যমকে জানায়নি। সাভারের সংসদ ডা. এনামুর রহমানসহ পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা তিন ঘণ্টা অভিযানের সময় ঘটনাস্থলে অবস্থান করেন।


এখানে খুজুন


আরও পড়ুন