আজ বুধবার, ২০ জুন ২০১৮ ইং, ০৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



খাদিজার আন্দোলনকারীর হুমকিদাতা আটক

Published on 08 October 2016 | 3: 57 am

সিলেট সরকারি মহিলা কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে কুপিয়ে হত্যাচেষ্টার প্রতিবাদে চলমান আন্দোলনের সংগঠক সানজিদা নাহিদার হুমকিদাতাকে আটক করেছে পুলিশ।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মুহাম্মদ রহমত উল্লাহ শুক্রবার রাত সোয়া ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন। আটক জসিম উদ্দিন শিবেরবাজারের আবদুন নূরের ছেলে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার সহকারী কমিশনার নুরুল হুদা আশরাফী জানান, সানজিদা নাহিদাকে হুমকির ঘটনায় জসিমকে সিলেট সদর উপজেলার শিবেরবাজার থেকে রাত সাড়ে ৯টার দিকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হুমকি দেওয়ার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

তিনি জানান, বৃহস্পতিবার সিলেট সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী সানজিদা নাহিদা ও আরেক সংগঠক ফজিলাতুন্নেছাকে আন্দোলন থেকে না সরলে কোপানোর হুমকি দেওয়া হয়। এ ঘটনায় সানজিদার পরিবার কোতোয়ালি থানায় রাতেই সাধারণ ডায়েরি করে। পরে পুলিশের পক্ষ থেকে যোগাযোগ করে হুমকিদাতার নম্বর নিয়ে তথ্যপ্রযুক্তির সহায়তায় শিবেরবাজার থেকে তাকে আটক করে।

সোমবার (৩ অক্টোবর) পরীক্ষা শেষে ফেরার পথে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে কুপিয়ে হত্যার চেষ্টা চালায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম। খাদিজা ঢাকার স্কয়ার হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন। এ ঘটনায় সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা আন্দোলন গড়ে তোলে। তারা নগরীতে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে।

সুত্র : পরিবর্তন ডটকম


এখানে খুজুন


আরও পড়ুন