আজ বৃহঃপতিবার, ২১ জুন ২০১৮ ইং, ০৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



আজ সাংবাদিক শরিফ উদ্দিন সন্দ্বীপির জন্মদিন

Published on 04 October 2016 | 11: 17 am

::অপু ইব্রাহিম:: দ্বীপের গর্বিত সন্তান বাংলাভিশন টিভি চ্যানেল সাংবাদিক শরিফ উদ্দিন সন্দ্বীপি র ৩২ তম জন্মদিন আজ।

১৯৮৪ সালের ৪ অক্টোবর চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার বাউরিয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন তিনি। তাঁর পিতা মো: ফরিদ উদ্দীন একজন ব্যবসায়ী ছিলেন মাতা মরহুমা সালেহা বেগম। চার ভাই ও এক বোনের মধ্যে তিনি তৃতীয়। শিক্ষাগত জীবনে বাউরিয়া জিকে একাডেমী থেকে এস এস সি ও হাজী মোহাম্মদ মহসিন কলেজ থেকে এইচ এস সি পাস করে জীবন জীবিকার টানে কাতার চলে যান। কাতারে তিনি একটি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতার উপর একটি কোর্স করেন ।

তিনি ছাত্র জীবনে ছাত্র রাজনীতি ছাড়াও বিভিন্ন সামাজিক ও অরাজনৈতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন এবং বর্তমানেও আছেন। সোনালী সন্দ্বীপ সস্পাদক শাহাদাৎ হোসেন আশরাফের হাত ধরে সোনালি সন্দ্বীপ পত্রিকার মাধ্যমে তার সাংবাদিক জীবন শুরু হয়। পরে তিনি দৈনিক মানব জমিনে কাজ করেন ।

২০১১ সালে তিনি বিশিষ্ট গনমাধ্যম ব্যাক্তিত্ব স্যাটেলাইট টিভি চ্যানেল বাংলাভিশন বার্তা প্রধান মোস্তফা ফিরোজ এর হাত ধরে বাংলাভিশনের কাতার প্রতিনিধি হিসেবে নিরলসভাবে কাজ করেন।

২০১৩ সালে বাংলাদেশ প্রেস ক্লাব কাতারের সভাপতি নির্বাচিত হন এবং ২০১৪ সালে কাতার বাংলাদেশ নাগরিক কমিটির পক্ষ হইতে শ্রেষ্ঠ সাংবাদিক হিসেবে ক্রেস্ট পেয়েছিল। বর্তমানে তিনি বাংলাভিশনের সন্দ্বীপ প্রতিনিধি হিসেবে কাজ করছেন। দ্বীপের অবহেলিত মানুষের দুঃখ দুর্দশা চিত্র তুলে ধরেন একাধিকবার। সম্প্রতি তার সন্দ্বীপের স্থল ও জলপথের নিউজ বাংলাভিশনে প্রচার হলে তিনি ব্যাপক আলোচনায় আসেন। তার নিউজের কারনে দ্বীপের প্রধান বেহাল সড়কটির কাজ শুরু হয়েছে। তিনি দ্বীপের মানুষের ভাগ্য পরিবর্তনে নিজেকে উজাড় করে দিচ্ছেন । সন্দ্বীপ কে ভালোবেসে তিনি নামের শেষে সন্দ্বীপি নাম টি রেখেছেন।

এছাড়া তিনি অনলাইন পত্রিকা দৈনিক অনুসন্ধান এর সম্পাদক ও প্রকাশক। তিনি বাংলাদেশ সাংবাদিক কল্যান ইউনিয়ন ( বসকো) চট্টগ্রাম মহানগর এর সভাপতি ও বাংলাদেশ সাংবাদিক পরিষদ এর প্রতিষ্ঠাতা মহা সচিব। অনলাইনে তিনি অনেক সাংবাদিক সৃষ্টিতে অগ্রনী ভূমিকা রেখেছেন। রাজনৈতিক অঙ্গনে তিনি কাতার যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। শরিফ উদ্দিন সন্দ্বীপি সত্যের পক্ষের এক অকুতোভয় বীর। তিনি কখনও অন্যায় ও অনিয়মের সাথে আপোষ করেন না।

জন্মদিন প্রসঙ্গে তিনি বলেন, জন্মদিন তো বিশেষ কোন দিন নয়, অন্য সব দিনের মতোই। তবে সবার ভালোবাসায় জন্মদিনটি একটি বিশেষ দিনে পরিণত হয়ে ওঠে।সবার অফুরন্ত ভালোবাসার কারণে এই দিনটিতে নিজের মনের মধ্যে এক বিশেষ ভালো লাগার অনূভতি কাজ করে । সবাই যখন শুভেচ্ছা জানায় তখন তা উপভোগ করি। আমি সবার কাছে দোয়া প্রার্থী। আমৃত্যু যেন মানুষের পাশে থাকতে পারি। সব সময় অবহেলিত দ্বীপের মানুষের জন্য কাজ করতে চাই। মেধা ও শ্রমে সন্দ্বীপের সাংবাদিক অঙ্গনে আলাদা একটি জায়গা তৈরি করে নিয়েছেন তিনি।

পারিবারিক জীবনে তিনি শশী ও মম নামীয় দুই কন্যা সন্তানের জনক। তার স্ত্রী কানিজ ফারজানা মুক্তা একজন গৃহীনি।

সোনালী নিউজের শুভেচ্ছা :

অনলাইন পত্রিকা দৈনিক অনুসন্ধান এর সম্পাদক ও প্রকাশক, দ্বীপের গর্বিত সন্তান বাংলাভিশন টিভি চ্যানেল সাংবাদিক শরিফ উদ্দিন সন্দ্বীপি র ৩২ তম জন্মদিনে সোনালী নিউজ পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।



এখানে খুজুন


আরও পড়ুন