আজ বুধবার, ১৫ আগষ্ট ২০১৮ ইং, ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



জিহাদের মৃত্যু : ৬ জনের বিরুদ্ধে বিচার শুরু

Published on 04 October 2016 | 11: 12 am

রাজধানীর শাহজাহানপুরে পরিত্যক্ত পাইপে পড়ে শিশু জিহাদের নিহতের মামলায় ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

মঙ্গলবার ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ আখতারুজ্জামান আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন। একই সঙ্গে বিচারক আগামী ১৮ অক্টোবর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন। অভিযোগ গঠনের মধ্য দিয়ে অভিযুক্ত আসামিদের বিচার শুরু হলো।

যাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে তারা হলেন, মেসার্স এসআর হাউজের প্রোপ্রাইটর মো. শফিকুল ইসলাম ওরফে আব্দুস সালাম, বাংলাদেশ রেলওয়ের সিনিয়র সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (নলকূপ পরিদর্শন) মো. জাহাঙ্গীর আলম, কমলাপুর রেলওয়ের সহকারী প্রকৌশলী মো. নাসির উদ্দিন, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার জাফর আহমেদ শাকি, সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) দীপক কুমার ভৌমিক ও সহকারী প্রকৌশলী-২ মো. সাইফুল ইসলাম।

২০১৪ সালের ২৬ ডিসেম্বর বিকেল ৩টার দিকে রাজধানীর শাহজাহানপুরের রেলওয়ে মাঠসংলগ্ন ঢাকা ওয়াসার পানির পাম্পের পাইপে শিশু জিহাদ পড়ে যায়। পরের দিন দুপুরে স্থানীয় তিন যুবক নিজেদের তৈরি একটি ক্যাচারের মাধ্যমে জিহাদের মরদেহ উদ্ধার করে। ওই ঘটনায় জিহাদের বাবা নাসির উদ্দিন ফকির ২৭ ডিসেম্বর একটি মামলা দায়ের করেন। গত বছর ৭ এপ্রিল জাহাঙ্গীর আলম ও শফিকুল ইসলামকে অভিযুক্ত করে দণ্ডবিধির ৩০৪ ধারায় (অবহেলাজনিত মৃত্যু) আদালতে এই অভিযোগপত্র দাখিল করেন শাহজাহানপুর থানার এসআই আবু জাফর।

কিন্তু ওই অভিযোগপত্রে নারাজী দাখিল করা হয়। পরে অধিকতর তদন্ত করে ৬ জনকে অভিযুক্ত করে ডিবি পুলিশের এসআই মিজানুর রহমান গত ৩১ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 

 


এখানে খুজুন


আরও পড়ুন