আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



চট্টগ্রামে ধর্মঘট ৪ অক্টোবর পর্যন্ত স্থগিত

Published on 01 October 2016 | 3: 01 am

প্রাইম মুভার ট্রেইলর মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট আগামী ৪ অক্টোবর পর্যন্ত স্থগিত করা হয়েছে।  শুক্রবার দুপুরে সিএমপি কমিশনার ইকবাল বাহারের সঙ্গে বৈঠকের পর চলমান ধর্মঘট স্থগিতের এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে প্রাইম মুভার মালিক-শ্রমিক এবং বন্দর প্রতিনিধিসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  এদিকে ধর্মঘটের কারণে চট্টগ্রাম বন্দরে অচলাবস্থার সৃষ্টি হয়। রেকর্ড সৃষ্টি করেছে কন্টেইনার জট।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) আনোয়ার হোসেন বলেন, প্রাইম মুভার ট্রেইলর শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট ৪ অক্টোবর পর্যন্ত স্থগিতের সিন্ধান্ত মেনে নিয়েছে আন্দোলনকারী।

বৈঠকের এক পর্যায়ে ধর্মঘটী নেতারা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে টেলিফোনে কথা বলেন। মন্ত্রীর সঙ্গে কথা বলার পর মন্ত্রীর আশ্বাসে আন্দোলনকারী নেতারা এ সিদ্ধান্ত নেন।

আগামী ৪ অক্টোবর ঢাকায় সেতু মন্ত্রী মহোদয় ধর্মঘট আহবানকারী সংগঠনের সঙ্গে বৈঠক করবেন।  এরআগে বৃহস্পতিবার জেলা প্রশাসক ধর্মঘট আহবানকারীদের নিয়ে বৈঠক করেও ধর্মঘট প্রত্যাহারের কোন প্রকার সিদ্ধান্ত ছাড়ায় বৈঠক শেষ হয়।

১৬ আগস্ট সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এক প্রজ্ঞাপনে গাড়িভেদে পণ্য পরিবহনের পরিসীমা বেঁধে দেয়।  প্রজ্ঞাপন অনুযায়ী, কনটেইনার পরিবহনকারী গাড়ি মালামালসহ ৩৩ টন পর্যন্ত পণ্য পরিবহন করতে পারবে। এর বেশি হলে স্তরভেদে ২ থেকে ১২ হাজার টাকা পর্যন্ত জরিমানা দিতে হবে।

শনিবার থেকে এ প্রজ্ঞাপন কার্যকর করা হয় বলে মালিক-শ্রমিকরা জানান।

এর প্রতিবাদে সোমবার সকাল থেকে ধর্মঘট শুরু করে প্রাইমমুভার ট্রেইলর মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।


এখানে খুজুন


আরও পড়ুন