আজ শনিবার, ১৮ আগষ্ট ২০১৮ ইং, ০৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



চট্টগ্রামে শিশুকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন

Published on 27 August 2015 | 5: 46 pm

চট্টগ্রামে দশ বছরের শিশুকে ধর্ষণের দায়ে ধর্ষককে যাবজ্জীবন দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই সাথে তাকে ৫০ হাজার টাকা অর্থদন্ডও দেয়া হয়েছে। দন্ডিত আসামি ছলিমউল্লাহ বর্তমানে পলাতক আছে।
বৃহস্পতিবার ধর্ষক মো. ছলিমউল্লাহ (২২) কে এ দন্ড দেয় চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১। ট্রাইব্যুনালের বিচারক মো. রেজাউল করিম এ রায় দেন। ছলিমউল্লাহর বাড়ি বাঁশখালী উপজেলার চাম্বল গ্রমে। তিনি বদিউল আলমের ছেলে।
জানা যায়, ২০১০ সালের ২৪ এপ্রিল একই গ্রামের দশ বছরের এক শিশুকে ধর্ষণ করে ছলিমউল্লাহ। ঐ দিন বিকেলে শিশুটি ছাগল আনতে চাম্বল জঙ্গলের ভেতর যায়। ওখানে আগে থেকে উপস্থিত ছলিমউল্লাহ শিশুটিকে একা পেয়ে তার ওপর হামলে পড়ে। জোড়পূর্বক ধর্ষণ কওে তাকে। পরে বিষয়টি শিশুটির পরিবার জানতে পারলে ধর্ষিতার মা একটি মামলা দায়ের করেন। ২৯ এপ্রিল করা সেই মামলায় তিনি ছলিমউল্লাহকে আসামী করেন। এরপরই পালিয়ে যায় ধর্ষক ছলিমউল্লাহ।
পরে মামলাটির তদন্ত শুরু কওে পুলিশ। ২০১০ সালের ১৫ জুলাই আসামী ছলিমউল্লাহর বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করে পুলিশ। একই বছর ২৮ জুলাই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। পরবর্তীতে মামলার কার্যক্রম শুরু হয়। মামলার অভিযোগপত্রে ১১ জন সাক্ষীর নাম উল্লেখ ছিল। এদের মধ্যে ৭ জন সাক্ষ্য প্রদান করে। এই সাত জনের সাক্ষীর ভিত্তিতে আদালত বৃহস্পতিবার ছলিমউল্লাহকে যাবজ্জীবন কারাদ- ও ৫০ হাজার টাকার অর্থদন্ড দেন।
এ বিষয়ে ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট জেসমিন আক্তার বলেন, আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমনের ৯(১) ধারায় রাষ্ট্রপক্ষে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ট্রাইব্যুনাল এ রায় ঘোষণা করে।


এখানে খুজুন


আরও পড়ুন