আজ বৃহঃপতিবার, ২১ জুন ২০১৮ ইং, ০৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শুরু

Published on 30 September 2016 | 4: 17 am

৩৭তম বিসিএসের প্রাথমিক বাছাই পরীক্ষা (প্রিলিমিনারি) পরীক্ষা শুক্রবার সকাল সাড়ে ৯টায় শুরু হয়েছে। চলবে সাড়ে ১১টা পর্যন্ত।

পরীক্ষার প্রশ্ন ফাঁস ঠেকাতে ও স্বচ্ছতা আনতে দ্বিতীয়বারের মতো ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রশ্নপত্র নির্ধারণ করেছে কমিশন। এর আগে প্রথমবারের মতো ৩৬তম বিসিএসের লিখিত পরীক্ষার প্রশ্নপত্র ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্ধারিত হয়।

সরকারি কর্মকমিশন (বিপিএসসি) নির্দেশনা অনুযায়ী, সকাল ৯টার মধ্যে পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশে করে। এর পর আর কাউকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। এ পরীক্ষায় এবার ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। রাজধানী ঢাকার ১২৩টি কেন্দ্রসহ ৬ বিভাগের ১৯০টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

পরীক্ষা চলাকালীন একজন করে নির্বাহী হাকিম কেন্দ্রে উপস্থিত থাকবেন। পরীক্ষার কক্ষে কোনো রকম বইপত্র, মোবাইল, ক্যালকুলেটর, ইলেকট্রনিকস ডিভাইস, হাতঘড়ি ও পকেটঘড়িও সঙ্গে আনা যাবে না। প্রতিটি কক্ষেই ঘড়ি থাকবে।

পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক সাংবাদিকদের আগেই বলেছেন, পরীক্ষার কেন্দ্রে পরীক্ষার্থীদের সকাল ৯টার আগেই ঢুকতে হবে। ৯টার মধ্যে কোনো পরীক্ষার্থী আসতে না পারলে পরে আর প্রবেশ করতে দেওয়া হবে না। এ ছাড়া কারো কাছে কোনো ইলেকট্রনিক ডিভাইস পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


এখানে খুজুন


আরও পড়ুন