আজ রবিবার, ২৪ জুন ২০১৮ ইং, ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবদুল বাতেন এর ২য় মৃত্যু বার্ষিকী পালিত

Published on 29 September 2016 | 5: 22 am

মোবারক হোসেন ভূইয়া ::সোনালী নিউজ::

২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর রাত ১২.৩০মিঃ দুনিয়ার মায়া ত্যাগ করে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবদুল বাতেন চিরকালের জন্য চলে গেছেন। তিনি ০৫ জানুয়ারী ১৯৪৩ সাল, চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার গাছুয়া ইউনিয়নে সম্ভান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন।

মরহুমের নিজবাড়ীতে পারিবারিক ভাবে রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া এবং কবর জিয়ারত করা হয়। মরহুম বীর মুক্তিযোদ্ধা আবদুল বাতেন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তৎকালীন বাংলাদেশ সেনাবাহিনীর সার্জেন্ট হিসাবে মুক্তি যোদ্ধের ১নং সেক্টর কমান্ডার সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর রফিকুল ইসলামের অধিনে সিনিয়র ইন্সট্রাক্টর হিসাবে মুক্তিযোদ্ধাদের অত্যন্ত দক্ষতার সহিত হাতে কলমে প্রশিক্ষনের মধ্য দিয়ে স্বক্রীয় যুদ্ধে অংশ গ্রহন করেন।

মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের একই রেজিমেন্টের সদস্য হিসাবে তিনি এই মহান ব্যাক্তির সাথে সরাসরি চাকুরীকালে কাজ করার সুযোগ পান। তিনি স্বাধীনতার পরবর্তীকালে ১৯৮৭ সালে অত্যান্ত সুনাম ও দক্ষতা এবং সফলতার সহিত সিঃ ওয়ারেন্ট অফিসার পদ মর্যাদায় বাংলাদেশ সেনা বাহিনী থেকে অবসরে যান। এর পর নিজেকে সৎ ও স্পষ্ট বাদী মানুষ হিসাবে সমাজ সেবায় নিয়োজিত করে এলাকার মসজিদ, মাদ্রাসা, স্কুল সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে উল্লেখ্যযোগ্য অবদান রাখেন।

বতর্মান সমাজে উনার মত একজন স্পষ্টবাদী মানুষের অভাব বোধ করে। মরহুমের পারিবারের পক্ষ থেকে দলমত নির্বিশেষে সকল আত্মীয়- স্বজন ব্ন্ধু বান্ধব, গুণগ্রাহীদের নিকট উনার রুহের মাগফিরাত কামনা করা হয়েছে।

মহান রাব্বুল আলামিন যেন মরহুমকে জান্নাতুল ফিরদউস দান করেন। ” আমিন”।


এখানে খুজুন


আরও পড়ুন