আজ সোমবার, ১৮ জুন ২০১৮ ইং, ০৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



বিটিভি চট্টগ্রাম চলছে অযোগ্য জি.এম ও দালাল সিন্ডিকেটের মাধ্যমে

Published on 21 September 2016 | 4: 33 am

বঙ্গবন্ধু শিল্পী গোষ্ঠি চট্টগ্রামের উদ্যোগে আলোচনা সভায় বক্তারা

গত ২০ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় বঙ্গবন্ধু শিল্পী গোষ্ঠি বৃহত্তর চট্টগ্রামের  উদ্যোগে চট্টগ্রাম কার্যালয় সংগঠনের সহ-সভাপতি সঙ্গীতশিল্পী দীপেন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গীতিকার মোহাম্মদ লিপটনের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, চট্টগ্রাম সাংস্কৃতিক চর্চার পটভূমি খুবই  সমৃদ্ধ। এই বিপ্লব তীর্থ চট্টগ্রাম সাংস্কৃতিক অঙ্গনেরও তীর্থ। সাংস্কৃতিক চর্চার উর্বর এই ভূমির অন্যতম প্রতিষ্ঠান বিটিভি চট্টগ্রাম কেন্দ্র। সাংস্কৃতিক বান্ধব মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা চট্টগ্রাম টেলিভিশন কেন্দ্রের উন্নয়নের ব্যাপারে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। সাংস্কৃতিক বান্ধব সরকারের সুনাম নষ্ট করার জন্য বর্তমান জি.এম মনোজ সেন গুপ্ত চট্টগ্রাম কেন্দ্রে কিছ দুর্নীতিবাজ  কর্মকর্তা ও তার পছন্দের সিন্ডিকেট তৈরি করেন। এ সিন্ডিকেট সদস্যরা অনুষ্ঠান বেচা-কেনা করছেন জি.এম মনোজ সেন গুপ্তের নির্দেশক্রমে। এতে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠানের মান নিুমুখী হয়ে গেছে যাতে সাংস্কৃতিক বান্ধব বর্তমান সরকারের সুনাম ক্ষুন্ন হচ্ছে। এই দুর্নীতিবাজদের বিরুদ্ধে অবস্থানকারী শিল্পীরা ক্ষমতাসীন দলের অনুগত হওয়া সত্ত্বেও তাদের অনেককে অনুষ্ঠান থেকে বিরত রাখা হয়েছে। বঙ্গবন্ধু শিল্পী গোষ্ঠি নেতৃবৃন্দরা উদ্বেগের সাথে জানান এই জি.এম দ্বারা কখনই মানসম্পন্ন এবং দর্শকনন্দিত অনুষ্ঠান করা সম্ভব না। সৎ ও সুযোগ্য তথ্যমন্ত্রী ও বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালককে অনুরোধ করব অনতিবিলম্বে এই দুর্নীতিবাজ জি.এম ও তাদের সহযোগী অপকর্মকারী ব্যক্তিদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করে চট্টগ্রামের সাংস্কৃতিক অঙ্গনকে কুলশমুক্ত করে বর্তমান সাংস্কৃতিক বান্ধব সরকারের সুনাম রক্ষা করার আহ্বান জানান। বক্তারা আরও বলেন, দুর্নীতিবাজ জিএম ও তাদের দালালদের বিরুদ্ধে অনতিবিলম্বে ব্যবস্থা করা না হলে চট্টগ্রামের মুক্তিযুদ্ধের পক্ষের সকল সাংস্কৃতিক কর্মীরা মানববন্ধনসহ চট্টগ্রাম টেলিভিশনের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন।
এতে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি সঙ্গীতশিল্পী আবু তাহের চিশতী, সহ-সভাপতি মূকাভিনেতা রিজোয়ান রাজন, জাসদ উত্তর জেলা যুগ্ম সাধারণ সম্পাদক রিপন, সংগঠনের সহ-সাধারণ সম্পাদক সঙ্গীতশিল্পী ফরিদ বঙ্গবাসী, সঙ্গীত পরিচালক ফজলুল কবির চৌধুরী, সঙ্গীত পরিচালক দিদারুল ইসলাম, সংগঠনের সাংগঠনিক সম্পাদক দেবাশীষ আচার্য, মহিলা বিষয়ক সম্পাদক কন্ঠ শিল্পী লুপর্ণা মুৎসুদ্দি, চলচ্চিত্র সম্পাদক মোস্তারী মোর্শেদ, কন্ঠশিল্পী রিতা চৌধুরী, কন্ঠশিল্পী কাকলী দাশ, কন্ঠশিল্পী মোস্তাক আহমদ, কন্ঠশিল্পী মুসলিম আলী জনি, অভিনেতা বেলাল হোসেন, নৃত্যশিল্পী আদনিন আহমেদ চৌধুরী প্রমুখ।


এখানে খুজুন


আরও পড়ুন