আজ শনিবার, ১৮ আগষ্ট ২০১৮ ইং, ০৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



ভোলার পর্যটন কেন্দ্রে মানুষের উপচে পড়া ভীড়

Published on 19 September 2016 | 6: 00 pm

। কাজী মো: মহিবুল্লাহ। ভোলা প্রতিনিধি।

শহরের তুলাতলী বাধের শাহবাজপুর পর্যটন কেন্দ্র , ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠ, জেলা পরিষদ চত্বর, ভেলুমিয়া মাথা ও শান্তিরহাট এলাকায় বিনোদন প্রিয় মানুষের আগমনে মিলন-মেলায় পরিনত হয়েছে। পরিবার-পরিজন নিয়ে একটু বিনোদনের দুর-দুরান্ত থেকে আশায় ছুটে আসছেন মানুষ।

তরুন-তরুনী, শিশু-কিশোস, যুবক-যুবতীসহ নানা বয়সী ও নানা শ্রেনী পেশার মানুষের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে ভোলার দর্শনীয় স্থানগুলো।এসব কেন্দ্র মানুষের ঢল নেমেছে। উপছে পড়া এ ভীড়েই জমজমাট এসব স্থানগুলো।ঈদের দিন একটু বিনোদনের জন্য পেতেই ছুটে এসেছেন হাজারো মানুষ।প্রকৃতির অপরুপ সৌন্দর্য্যের সাজে সাজানো তুলাতলীতে প্রতিবছরের ন্যায় এবছরও হাজারো মানুষের ঢল নেমেছে।

কেউ নৌকায়, কেউ সিসি ব্লকে, কেউবা কুড়ে ঘরে বসে সময় কাটাচ্ছেন।নদীর ঢেউ, নির্মল বাতাস আর বাহারি প্রজাতির বৃক্ষের সমারোহ মন কাড়ে দর্শনার্থীদের। একই চিত্র জেলা পরিষদ চত্বর ও সরকারি স্কুল মাঠের। শহরের খুব কাছাকাছি এ দুটি স্থান মানুষের কেন্দ্র বিন্দু। এসব স্থানের শিশুদের জন্যও রয়েছে বিনোদনের ব্যবস্থা।ঘুরতে আসা সাজ্জাদ হোসেন, সোহেল ও সাব্বির বলেন, ভোলার সৌন্দয্য এখন দেশ জুড়ে, উন্নয়নের মাধ্যমে একটি পর্যটন নগরি হিসাবে গড়ে তোলা হয়েছে, যা সত্যি যে কারোই মন কাড়বে।একই কথা বলেন, মনজুর ও সুমনও।

তারা জানায়, শহরটি এখন মনোমুগ্ধকর একটি শহরে পরিনত হয়েছে, বেশ কয়েকটি স্থান মানুষের বিনোদনের জন্য আকর্ষনীয় হয়ে উঠেছে।ঘুরতে আসা দর্শনার্শীদের মতে, বিশেষ দিনগুলোত ছাড়া ছুটির দিনগুলোতে এসব স্থানে মানুষের ভীড় হয়, শহরের গুরুপ্তপূর্ন এলাকায় অবকাঠামো স্থাপন করায়, বিনোদনের আশায় ছুটে আসছেন মানুষ।এদিকে দর্শনার্থীদের নিরাপত্তায় শহরের গুরুপ্তপূর্ন পয়েন্ট ও বিনোদন কেন্দ্রগুলোতে পুলিশ মোতায়েন রয়েছে।


এখানে খুজুন


আরও পড়ুন