আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



চাঁদপুরে হত্যা মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড

Published on 09 August 2016 | 10: 44 am

চাঁদপুরের কচুয়ার একটি হত্যা মামলায় চট্টগ্রামের দ্রুত বিচার ট্রাইব্যুনাল ৬ আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন।

মঙ্গলবার সকালে চট্টগ্রাম দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মুহিতুল হক এনাম চৌধুরী উপজেলা কৃষক লীগ সভাপতি অলিউল্লাহ মৃধা হত্যা মামলায় এ আদেশ দেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের কৌঁসুলি আইয়ুব খান।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত অলিউল্লাহ মৃধার ভাতিজা আব্দুল কাদের মৃধা, আব্দুল হামিদ মৃধা, হারুন মৃধা, নাজমুল হাসান, গৌরব ও মেহেদী হাসান। দণ্ডপ্রাপ্ত সবাই পলাতক রয়েছে।

এ ছাড়া মামলায় কারাগারে থাকা একমাত্র আসামি আবু তাহেরসহ চার আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। খালাসপ্রাপ্তরা হলেন- আবু তাহের, আক্তার হোসেন, মোয়াজ্জেম হোসেন ও জাকির হোসেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২৯ জুলাই রাত সাড়ে ১০টার দিকে চাঁদপুর জেলার কচুয়া উপজেলার শংকরপুর গ্রামে উপজেলা কৃষক লীগ সভাপতি অলিউল্লাহ মৃধাকে কুপিয়ে খুন করে আসামিরা। ঘটনার পরদিন নিহতের স্ত্রী জয়নাব বেগম বাদী হয়ে ১০ জনকে আসামি করে কচুয়া থানায় একটি হত্যা মামলা করেন।

এই মামলায় ২০১৫ সালের ৩১ মার্চ কচুয়া থানা পুলিশ ১০ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৬ সালের ৬ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। অভিযোগপত্রের ভিত্তিতে ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ পলাতক থাকা ছয় আসামিকে দণ্ডিত করে ফাঁসির রায় ঘোষণা করেন।

 


এখানে খুজুন


আরও পড়ুন