আজ বুধবার, ১৫ আগষ্ট ২০১৮ ইং, ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



অনুপম সেনকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে প্রিমিয়ার ভার্সিটির মানববন্ধন

Published on 30 July 2016 | 5: 06 am

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনকে প্রাণনাশের হুমকি দেওয়ার প্রতিবাদে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকশিক্ষিকা, কর্মকর্তাকর্মচারীদের অংশগ্রহণের মাধ্যমে প্রবর্ত্তক মোড়স্থ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার মোঃ আবু তাহের বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জ্ঞানতাপস প্রফেসর ড. অনুপম সেন একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজ বিজ্ঞানী। তাঁর লেখায় বা কথায় কখনো কোন ধর্মকে কটাক্ষ বা বিষোদগার করে কোন লেখা এ পর্যন্ত প্রকাশিত হয়নি। শিক্ষা বিস্তারে অর্ধ শতাব্দী ধরে তিনি ব্যাপক অবদান রেখে চলেছেন। তিনি বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষাদান শেষে বর্তমানে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের দায়িত্বে আছেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পর শিক্ষার্থীর দিক থেকে বর্তমানে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ অবস্থানে আছে। এই বিশ্ববিদ্যালয়ের অনেক ছাত্র সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত।

মানববন্ধনে বক্তব্য দেন ব্যবসা অনুষদের ডিন প্রফেসর ড. মোয়াজ্জেম হোসেন, প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর অনিল কান্তি ধর, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আহমদ রাজিব চৌধুরী। মানববন্ধনে বক্তারা এধরনের হুমকির তীব্র প্রতিবাদ জানান।

প্রেস বিজ্ঞপ্তি।


এখানে খুজুন


আরও পড়ুন