আজ শুক্রবার, ২৫ মে ২০১৮ ইং, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ



কল্যাণপুরে নিহত জঙ্গিদের ময়নাতদন্ত সম্পন্ন

Published on 27 July 2016 | 10: 12 am

রাজধানীর কল্যাণপুরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত নয় জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। বুধবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) মর্গে তাদের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

ঢামেক ফরেনসিক মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ এর সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, সুরতহাল প্রতিবেদন পাওয়ার পর বেলা সাড়ে ১১টার দিকে ময়নাতদন্ত শুরু হয়ে ২টার দিকে শেষ হয়।

ডা. সোহেল মাহমুদ বলেন, ময়নাতদন্ত শেষে নয় জঙ্গির শরীরে চার থেকে আটটি করে বুলেটের চিহ্ন রয়েছে। বেশির ভাগের শরীরে পেছন থেকে গুলি ঢুকে বেরিয়ে গেছে।

তিনি আরো বলেন, ‘মঙ্গলবার আমরা যখন মরদেহগুলো রিসিভ করি তারও ১২-১৩ ঘণ্টা আগে তাদের মৃত্যু হয়। নিহতদের শরীরে কোনো মাদকের অস্তিত্ব আছে কি না পরীক্ষার জন্য তাদের রক্ত, চুল, থাই ও মাসলের অংশ এবং ভিসেরা সংগ্রহ করা হয়েছে। এটা পরীক্ষার জন্য পাঠানো হবে। আশা করি এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন দিতে পারব।’

ডা. সোহেল মাহমুদ আরো বলেন, ‘কাউন্টার টেররিজম ইউনিট আমাদের যা যা বলেছে, আমরা তা তা সংগ্রহ করেছি। তারা চাইলে এটা এফবিআইয়ের কাছে দিতে পারবে।’

কল্যাণপুরের ৫ নম্বর রোডের ‘তাজ মঞ্জিল’ নামের ৫৩ নম্বর বাড়িটিতে সোমবার রাতে ঘিরে রেখে মঙ্গলবার ভোরে জঙ্গি আস্তানায় অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় ওই নয় জঙ্গি নিহত হয়।

 

 


Advertisement

আরও পড়ুন