আজ রবিবার, ২২ এপ্রিল ২০১৮ ইং, ০৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন-২০১৬ এর প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ। নির্বাচন ১৯ আগস্ট ২০১৬

Published on 26 July 2016 | 4: 00 pm

গত রমজানে ইফতার পর চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব অফিসে সাংগঠনিক সভায়, সভার প্রধান অতিথি জাতীয় অনলাইন প্রেস ক্লাবের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি হিসাবে জাতীয় অনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক জনাব শামসুল আলম স্বপন ও চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সম্মানিত সদস্য বৃন্দ জাতীয় অনলাইন প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক রোকমুনুর জামান রনিকে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের নির্বাচন-২০১৬ এর প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ এর জন্য ও নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশনার এর দায়িত্তদেন।

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন-২০১৬ এর নির্বাচন কমিশনার রোকমুনুর জামান রনি বলেন আমি সবার সঙ্গে আলোচনা করে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের ১ বছরের এই নির্বাচনের জন্য প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করেছি। তিনি বলেন আমি চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সকল সদস্য’র কাছে গ্রহণযোগ্য প্রাথমিক ভোটার তালিকা দেওয়ার চেষ্টা করেছি। আমার জানামতে এটি একটি সর্বজনীন প্রাথমিক ভোটার তালিকা। বনপা এর চট্টগ্রাম কমিটির সকল সদস্য ও কেন্দ্রে জমা চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সদস্য তালিকার সমন্বয়ে এই তালিকা করা হয়েছে।

প্রাথমিক ভোটার তালিকার সম্মানিত সদস্য বৃন্দঃ কর্নেল দিদারুল আলম, মু. সুলাইমান হাসান মেহেদী, শাহাদাত হোসেন আশরাফ, বাবুল দাস, ইয়াকুব হোসেন, আবুতাহের, অধ্যাপক মুকতাদের আজাদ খান, ইব্রাহিম বিন তাহের, অধ্যাপক মুজাহেদুল ইসলাম বাতেন, কাজী জিয়া উদ্দীন সোহেল, হান্নান হায়দার, এম. মিলাদ উদ্দীন মুন্না, মীর মামুন, নিজাম উদ্দীন সোহাগ, কামরুল ইসলাম বাবু, মিনহাজুল ইসলাম, এম সালাহউদ্দীন আকাশ, খাদিজা আক্তার পপি, সাইফুল ইসলাম মিঠু, সবুজ অরণ্য, মোঃ কামাল উদ্দীন, এম. সামসুল হুদা, জাহাঙ্গীর আলম, আব্দুল্লাহ-আল কাইয়ুম চৌধুরী, দেলোয়ার হোসাইন, আনোয়ার হোসাইন, তৈয়বুল ইসলাম চৌধুরী, মোঃ শাহাজাহান, এড.ইব্রাহিম খলিল, তোফায়েল আহমেদ, গিয়াস উদ্দীন টিটু, মীর আসলাম, সামসুদ্দীন চৌধুরী, খোসাল খান, ফকরুল ইসলাম সাঈদী, মীর্জা আহম্মেদ, মিজানুর রহমান, কামরুল ইসলাম দুলু এবং বিপনানন্দ দে।

আগামী ১৯ আগস্ট ২০১৬ শুক্রবার নির্বাচন এর তারিখ নির্ধারণ করেছেন জাতীয় অনলাইন প্রেস ক্লাবের কেন্দ্রীয় কমিটির “চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন-২০১৬ বিষয়ক কমিটি”। আগামী ২ আগস্ট ২০১৬ নির্বাচনী তফসীল/সূচী ঘোষণা করা হবে এবং ৬ আগস্ট ২০১৬ চূড়ান্ত/ফাইনাল ভোটার তালিকা প্রকাশ করা হবে।

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন-২০১৬ এর জন্য সম্মানিত ভোটারের ছবি যুক্ত ডিজিটাল কালার ভোটার আই ডি এর কাজ সম্পন্ন করা হয়েছে। প্রাথমিক ভোটার তালিকার সম্মানিত সদস্য বৃন্দকে www.onlinepressclub.org তে গিয়ে ২৬ জুলাই থেকে ৩১ জুলাই ২০১৬ ছবি যুক্ত ডিজিটাল ভোটার আই ডি’র জন্য নির্ধারিত ফরম পূরণ করতে হবে। নির্ধারিত ফরমটি সঠিক ভাবে পূরণের পর সাবমিট করতে হবে। আগামী ৩১ জুলাই ২০১৬ এর পর ছবি যুক্ত ডিজিটাল ভোটার আই ডি’র জন্য নির্ধারিত ফরম পূরণ করা যাবে না। সত্যতা যাচায়-বাচাই এর পর ১লা আগস্ট থেকে ৫ আগস্ট ২০১৬ এর মধ্যে সম্মানিত ভোটারের ইমেলে ছবি যুক্ত ডিজিটাল ভোটার আই ডি’র একটি লিংক যাবে। পরবর্তীতে সম্মানিত ভোটারকে ডিজিটাল ভোটার আই ডি কার্ড ডাউনলোড করে কালার প্রিন্ট করে নিতে হবে।

অনলাইন প্রেস ক্লাব নির্বাচন হওয়ায় বর্তমানে কোন সম্মানিত সদস্য লাইভ/সচল/চলমান অনলাইন মিডিয়ার সঙ্গে সম্পৃক্ত না থাকলে বা ছবি যুক্ত ডিজিটাল কালার ভোটার আই ডি’র জন্য নির্ধারিত ফরম পূরণে কেউ ভুল তথ্য দিলে তার ভোটার অধিকার বাতিল করা হবে। সেই সঙ্গে অনলাইন পোর্টালে প্রকাশক বা সম্পাদকীয় পদে না থাকলে বনপা থেকে সদস্য পদ সহ সকল পদ বাতিল হবে। তবে অনলাইন পোর্টালের কোন সমস্যা থাকলে নির্বাচন কমিশনার কে (০১৭২২১৫৮১৩০) ফোন করে অনলাইন পোর্টালের সমস্যার সমাধানের জন্য আবেদন করলে নির্বাচন কমিশনার জাতীয় অনলাইন প্রেস ক্লাবের কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন-২০১৬ বিষয়ক কমিটির সঙ্গে আলোচনা করে কয়েক দিন সমায় দিতে পারবেন।

প্রাথমিক ভোটার তালিকায় যাদের নাম আছে তাদের কে ছবি যুক্ত ডিজিটাল কালার ভোটার আই ডি সংগ্রহ করতে বিশেষ ভাবে অনুরধ করেছেন নির্বাচন কমিশনার রোকমুনুর জামান রনি। তিনি আরও বলেন ছবি যুক্ত ঐ ডিজিটাল কালার ভোটার আই ডি এবং জাতীয় আই ডি কার্ড এর ফটোকপি ভোটের দিন সঙ্গে আনতে হবে। যদি কোন ভোটার কোন এক জনের কাছে অপরিচিত মনে হন সঙ্গে সঙ্গে থাকে ভোটার হিসাবে নিজেকে প্রমাণের জন্য চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন-২০১৬ এর ডিজিটাল কালার ভোটার আই ডি এবং জাতীয় আই ডি কার্ড এর ফটোকপি প্রদর্শন করতে হবে অন্যথায় থাকে ধোঁকাবাজ হিসাবে আইন/পুলিশ এর হাতে তুলে দিবে নির্বাচন কমিশন সহ কমিশনের সহকারী সম্মানিত সদস্য বৃন্দ। জাতীয় আই ডি কার্ড না থাকলে নির্বাচন কমিশনার কে অবহিত করতে হবে।


Advertisement

আরও পড়ুন