আজ সোমবার, ১৬ জুলাই ২০১৮ ইং, ০১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



মুক্তিযোদ্ধার ছেলে জঙ্গি!

Published on 20 July 2016 | 4: 08 am

জেলার উজিরপুরের অর্ধশত লোকের মোবাইল ফোনে জঙ্গি হামলার হুমকিদাতা ‘ইনজামাম’নামে ভুয়া পরিচয়দানকারীকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার গভীর রাতে উপজেলার গুঠিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
তার আসল নাম সূর্য বাহাদুর সরদার (১৯)। তিনি উপজেলার নারায়ণপুর গ্রামের মুক্তিযোদ্ধা মো. সালাউদ্দিন সরদারের ছেলে। এ ঘটনায় তথ্য প্রযুক্তি আইনে তার বিরুদ্ধে মামলা করেছেন উজিরপুর থানার এসআই মুজাহিদুল ইসলাম।
এসএসসি পরীক্ষার ফেল করার কারণে শিক্ষা জীবন গুটিয়ে ফেলা সূর্যের কথাবার্তা, আচার-আচরণ জঙ্গি সংশ্লিষ্ট বলে জানিয়েছেন ওই মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই তৌহিদুজ্জামান।
তিনি জানান, তার সঙ্গে কথা বার্তা বলে ধারণা করা হচ্ছে এ ধরনের কর্মকাণ্ড পরিচালনার জন্য কেউ উৎসাহিত করেছে। সে জঙ্গি ও মৌলবাদে মানসিকতার দীক্ষা পেয়েছে। সব কিছু স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার জন্য নিয়ে আসা হয়। বিচারিক হাকিমের খাস কক্ষে নেয়ার পূর্বে সে জবানবন্দি দিতে অস্বীকৃতি প্রকাশ করে।
এসআই তোহিদুজ্জামান এ জন্য তার মুক্তিযোদ্ধা বাবাকে দায়ী করেছেন। এসআই বলেন, উনি মুক্তিযোদ্ধা না হলে তাকে ছাড় দেয়া হতো না। সূর্যের সঙ্গে আরও লোক আছে।তাদের সম্পর্কে তথ্য বের করা জরুরি।তাই সূর্যকে রিমান্ডে নেয়া হবে।তাকে গ্রেফতার করতে সমর্থ হওয়ায় স্বস্তি প্রকাশ করে বলেন, ওর ধারা কোনো ঘটনা ঘটতো।
এর কারণ সম্পর্কে এসআই তৌহিদুজ্জামান বলেন, সূর্য ১০ জুলাই নারায়ণপুর গ্রামের সামসুল হক ডাকুয়ার ছেলে রেজাউল করিমকে বার্তা দেয়ার পর সে পুলিশকে অবহিত করে। এছাড়াও থানায় জিডি করে। তখন বিষয়টি প্রকাশ হয়। শুধু তাকে ওই বার্তা দিলে বিষয়টি মেনে নেয়া যেত। কিন্তু ওই একই বার্তা আরও অন্তত ৫০ জনকে দিয়েছে। তারা কেউ ভয়ে প্রকাশ করেনি। তাকে গ্রেফতারের পর তারা থানায় এসে জানিয়েছে।
বিভিন্ন পত্রিকায় ওই খবর প্রকাশ হওয়ার পর সে আত্মগোপনে যায়। এছাড়াও সিমটি সে ভেঙ্গে ফেলেছে। সে যে বার্তা দিয়েছে তা হলো-অল্প কয়েকদিনের মধ্যে নারায়ণপুর এলাকায় জঙ্গি হামলা করা হবে। সবাই যেন সজাগ থাকেন। মেসেজ দানকারীর নাম ইনজাম বলে সে জানিয়ে সতর্ক করে বলেন, আমি আসিলে এক হাজার মানুষ জঙ্গি হামলা করিয়া মারিবো। আপনারা কেউ ভয় পাইয়েন না। আইএস যোদ্ধা, পিসটিভি এবং তাহার পক্ষের যাহারা আছেন তাদের কোনো ক্ষতি করা হবেনা।’


এখানে খুজুন


আরও পড়ুন