আজ সোমবার, ১৬ জুলাই ২০১৮ ইং, ০১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



সত্যি সেলুকাস!

Published on 19 July 2016 | 9: 03 pm

::: বিপুল ইসলাম :::

চিকিৎসার জন্য কিছুদিন ভারতে ছিলাম। প্রতিবেশী দেশ। সে দেশে কিছুদিন থাকা হয়েছিল। সঙ্গে ছিলেন আমার হাজব্যান্ড । আমাদের দেশের ‘‘সুপারস্টার” ডাক্তার সাহেবদের  হীন মানসিকতা আর অবহেলার কারণে হাজার হাজার বাংলাদেশী চিকিৎসা নিতে ভারতে যাচ্ছেন।

আমি সে দেশে সু চিকিৎসা পেয়েছি। এ জন্য বলবো তারা আমায় মিথ্যা আশ্বাস দেননি বা কাড়ি কাড়ি টাকা হাতিয়ে নেননি। আজ কয়দিন হলো কেমোথেরাপির জন্য ঢাকার বড় বড় চিকিৎসা কেন্দ্রে যাওয়া হয়েছে। বেশ কয়েকজন বিশেষজ্ঞ এর সাথেও দেখা হয়েছে। ১২০০ টাকা ভিজিট নিয়ে রুগী দেখার সময় দিয়েছেন ৫ মিনিট। তাও এসিস্টেন্ট নিয়ে।

আমার চিন্তার কারণ হলো ঠিক মতো দেখেছেন তো? এক গাদা টেস্ট দিলেন চোখের পলকে, কেন দিলেন? আমিতো ঢাকা থেকে যাওয়ার আগে এবং ভারত থেকে আসার আগে সব টেস্ট করিয়ে এনেছি, তবে কেন আবার,,,,?

আমার মত অতি সাধারনের না হয় ব্যবস্থা আছে।  আর যারা নিন্মবিত্ত?

আমি এদেশের সে সব ডিগ্রী ধারী ডাক্তার সাহেবদের বলি, আপনাদের সময় আছে পাল্টে যান। স্লোগান হোক সেবাই ধর্ম। আর কত বিত্তবান হবেন? ভাবুন এবার দেশের জন্য। কারি কারি টাকা কিন্তু চলে যাচ্ছে আপনাদের ভুল চিকিৎসা আর সময় না দেয়ার কারনে। আপনাদের সাবধান হওয়ার সময় এসেছে।

সৃষ্টিকর্তার আদালতে আর দেশের মানুষের আদালত ছাড়বেনা আপনাদের। রুগীকে অবজ্ঞা করবেন না। অপেক্ষায় থাকুন,,,,,,,,,(কয়েকটা হাসপাতালে গেলাম একটা কেমোথেরাপি নিতে কেউ চাইলো ১ লাখ কেউ ৬০ হাজার আবার কেউ ২০ হাজার। মেডিসিন কিন্তু আমাদের নিজের। সেবার মান বা হাসপাতালের মান ও সমান । অবাক কান্ড সত্যি সেলুকাস!!)


এখানে খুজুন


আরও পড়ুন