আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



এবার কলেজছাত্রী নিখোঁজ : পরিবারের ধারণা জঙ্গি সংশ্লিষ্টতা

Published on 19 July 2016 | 10: 56 am

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার মাশুরগাঁও গ্রামের নুরুন নাহার ইরা (১৮) নামের এক কলেজছাত্রী এক মাস ধরে নিখোঁজ রয়েছেন। পরিবারের সদস্যদের ধারণা, ওই ছাত্রী কোনো জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িয়ে যেতে পারেন।

ইরা শ্রীনগর সরকারি কলেজের প্রথম বর্ষের ছাত্রী। গত ১৯ জুন নিজ বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেননি তিনি। পুলিশ সূত্রে জানা যায়, ইরার নিখোঁজের ঘটনায় ১০ জুলাই তাঁর মা শামীমা আক্তার শ্রীনগর থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন।

পুলিশ ওই ছাত্রীর বাড়িতে অভিযান চালিয়ে দুটি ধর্মীয় বই উদ্ধার করেছে বলে জানান শ্রীনগর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) শামসুজ্জামান বাবু। তিনি বলেন, গত রোববার (১৭ জুলাই) পুলিশ কলেজছাত্রীর বাড়িতে তল্লাশি চালিয়ে ‘বেহেশতে যাওয়ার পথ’ ও ‘মহিলাদের ওয়াজ’ নামে দুটি ধর্মীয় বই উদ্ধার করেছে। পরিবারের পক্ষ থেকে করা জিডির সূত্র ধরে তদন্ত চালাচ্ছে পুলিশ। এক পুলিশ কর্মকর্তাকে এ বিষয়ে তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে।

ইরার মা শামীমা আক্তারের শঙ্কা, তাঁর সন্তান জঙ্গি সংগঠনে জড়িয়ে পড়েছে। তিনি জানান, নিখোঁজ হওয়ার পর একদিন মোবাইল ফোনে কথা হলে ইরা জানায়, সে পবিত্র জায়গায় আছে। খোঁজাখুঁজি করে লাভ নেই।

ইরার বাবা ইয়াকুব আলী জানান, শ্রীনগর উপজেলার সমষপুর স্কুল অ্যান্ড ম্যানেজমেন্ট কলেজ থেকে ২০১৫ সালে এসএসসি পাস করে ইরা। এরপর শ্রীনগর সরকারি কলেজের একাদশ শ্রেণিতে ভর্তি হয়। স্কুলে পড়ালেখার সময় সে নামাজি ছিল না, বোরকাও পরত না। কিন্তু নিখোঁজ হওয়ার কিছুদিন আগে থেকে হঠাৎ করেই বোরকা পরা শুরু করে ইরা। তার পর একদিন বাড়ি থেকে উধাও হয়ে যায়। কলেজে যাওয়ার কথা বলেই ওই দিন বাড়ি থেকে বের হয়েছিল ইরা। এর পর আর ফেরেনি।

সমষপুর স্কুল অ্যান্ড ম্যানেজমেন্ট কলেজের প্রধান শিক্ষক আবদুর রহিম শিকদার জানান, হঠাৎ করেই ইরা নামাজি হয়ে ওঠে। বোরকা পরতে শুরু করে। নিখোঁজ হওয়ার কারণে ধারণা করা হচ্ছে, সে জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িয়ে পড়েছে।

নিখোঁজ সন্তানকে ফিরে পেতে পুলিশসহ সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন ইরার মা ও বাবা।

-এনটিভি


এখানে খুজুন


আরও পড়ুন