আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



‘ঢাকায় আতঙ্ক ছড়ানোর চেষ্টা চলছে’

Published on 17 July 2016 | 3: 05 am

‘আগামী ৪৮ ঘণ্টা রাজধানীর সব শপিংমলগুলো এড়িয়ে চলার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে। গোয়েন্দো সূত্রে এ তথ্য জানা গেছে। আপনার আত্মীয় স্বজনদের বিষয়টি জানান।’ সামজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শনিবার সকাল থেকে অনেকের স্ট্যাটাসে এ কথাগুলো দেখা গেছে।

এরকম কয়েকজনের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, ফেসবুক ও ভাইবার থেকে তারা এই মেসেজ পেয়েছেন। তাদের পরিচিতরা মেসেজগুলো দিয়েছেন। এ ব্যাপারে একটি জাতীয় গোয়েন্দা সংস্থা জানায়, সেনাবাহিনী বা গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে রাজধানীর গুলশান এলাকায় রেড অ্যালার্ট জারি করা হয় নাই।

গত সপ্তাহে রাজধানীর পিংক সিটি, বসুন্ধরা শপিং মল ও গুলশান নিকেতন এলাকায় সন্ত্রাসী হামলার বিষয়ে গুজব রটানো হয়। ল্যান্ডফোনে ফোন করে সন্ত্রাসী হামলার গুজব রটানো হচ্ছে বলে গোয়েন্দা সূত্রে জানা গেছে। গোয়েন্দা সূত্রটি জানায়, বিভিন্ন মাধ্যমে এসব খবর পাওয়ার পর যথেষ্ট গুরুত্ব দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছিল।

নাম প্রকাশ না করার শর্তে এক গোয়েন্দা কর্মকর্তা জানান, এ ধরনের গুজব রটিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যস্ত রাখার চেষ্টা করছে সন্ত্রাসীরা। তবে এ ধরনের কোনো খবর পেলে তারা গুরুত্ব বুঝে ব্যবস্থা নিচ্ছে।

তিনি মনে করেন, সন্ত্রাসীরা আতঙ্ক ছড়ানোর অপচেষ্টা করছে। পাশাপাশি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মনোযোগ অন্যদিকে সরানোর চেষ্টা করছে। গুজবে আতঙ্কিত না হয়ে সন্ত্রাসী ও জঙ্গিদের বিষয়ে কোনো তথ্য থাকলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানানোর পরামর্শ দেওয়া হয়েছে। নাগরিকরা দায়িত্বশীল ভূমিকা পালন করবেন বলে গোয়েন্দারা আশাবাদ ব্যক্ত করেছেন।


এখানে খুজুন


আরও পড়ুন