খুলনায় ওয়ার্ল্ড মিশন ২১’র তিন কর্মকর্তা আটক

নগরীতে ওয়ার্ল্ড মিশন ২১ নামের একটি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তাদের প্রতারণার প্রমাণ মিলেছে। স্কুল কলেজের সাধারণ শিক্ষার্থীদের লোভনীয় অফারের খুলনায় ওয়ার্ল্ড মিশন ২১’র তিন কর্মকর্তা আটক। প্রলোভন দেখিয়ে এ প্রতিষ্ঠানটি কয়েক মাস ধরে নগরীতে তাদের প্রতারণা চালিয়ে আসছে। বৃহস্পতিবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (আরডিসি) মোঃ মশিউর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে প্রতিষ্ঠানের কর্মকর্তারা কোন বৈধ কাগজ পত্র দেখাতে পারেননি। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিষ্ঠানটির বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করতে সোনাডাঙ্গা মডেল থানা পুলিশকে নির্দেশ দেন।
গতকাল দুপুর আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ অভিযান অব্যাহত ছিলো। এ সময় পুলিশ ঐ প্রতিষ্ঠানের ৩ জনকে আটক করে। এরা হলেন রূপসা উপজেলার রামনগরের মৃত মুনসুর আহমেদের ছেলে মাসুদুর রহমান (৫০), নগরীর সোনাডাঙ্গার বানরগাতি এলাকার লুৎফুর রহমানের ছেলে খালিদ হাসান (২৬) ও খাঁ বাড়ি এলাকার বাবর আলীর ছেলে ফয়সাল (২৬)। তাদের বিরুদ্ধে সোনাডাঙ্গা মডেল থানার পুলিশ বাদী হয়ে গতকাল রাতেই মামলা দায়ের করেছেন। ইতোমধ্যে এ প্রতিষ্ঠানটি খুলনায় প্রায় ১০ হাজার ছেলে মেয়েকে তাদের এ জালে ফাঁসিয়েছে বলে ভ্রাম্যমাণ আদালতের কাছে স্বীকার করে। মামলার সূত্রে জানা গেছে, ওয়ার্ল্ড মিশন ২১ নামের এ প্রতিষ্ঠানটি নগরীর সোনাডাঙ্গা মজিদ সরণীতে বেশ কিছুদিন ধরে তাদের কার্যক্রম চালাচ্ছিল। তারা এই কোম্পানিটি ঢাকার মালিকদের বলে জানান।
তবে খুলনায় তাদের কার্যক্রম পরিচালনার কোন কাগজপত্র দেখাতে পারেনি। এমনকি খুলনা সিটি কর্পোরেশন থেকে ওই প্রতিষ্ঠানের জন্য মেসার্স কেএল এন্টারপ্রাইজের নামে একটি ট্রেড লাইসেন্স সংগ্রহ করেছেন। যা এই প্রতিষ্ঠানের নামের সাথে কোন মিল নেই। অভিযান পরিচালনাকালে ঐ প্রতিষ্ঠানের মধ্যে বিভিন্ন স্কুল কলেজের প্রায় ২/৩শ’ ছেলে মেয়ে উপস্থিত ছিলো। তাদের মধ্যে অধিকাংশ ছেলে মেয়ে যাদেরকে এই প্রতিষ্ঠানের ভর্তি করানোর জন্য লোভনীয় অফার দিয়ে নিয়ে আসা হয়েছে বলে জানা গেছে।
এ বিষয়ে সোনডাঙ্গা মডেল থানার অফিসার ইনচার্জ সুকুমার বিশ্বাস জানান, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে তাদের এই প্রতারণার সত্যতা পায়। তিনি এ ঘটনায় নিয়মিত মামলা নিতে নির্দেশনা দিয়েছেন। সে মোতাবেক খোঁজ খবর নিয়ে মামলা রুজু করা হয়েছে।
সুত্র : http://uniquenews24.com
শাহাদাৎ আশরাফ শাহাদাৎ আশরাফ

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market