RTV’র মধ্যরাতের অনুষ্ঠানে কর্নেল দিদার


সরকার যতই বলুক আই এস নাই, বাস্তব সত্য হল, আই এস আছে- বীর প্রতীক কর্নেল মোহাম্মেদ দিদারুল আলম
 
রাত এগারটা গুলশানের সন্ত্রাসী হামলার ঘটনা দেখছিলাম। অনুমান করছিলাম বড় রকমের ঘটনাই ঘটেছে। গুলশান-বারিধারার ডিপ্লোম্যাটিক জোনের এমন করা নিরাপত্তা বেষ্টনী ভেদ করে এত অস্ত্রশস্ত্র গোলাবারুদ নিয়ে সন্ত্রাসীরা কিভাবে holey রেস্টুরেন্ট এ পোঁছাল ! ? ব্যাপারটা এমন সুপরিকল্পিত ভাবতেই অবাক হতে হয়। ঈদের ছুটি শুরু হয়েছে মাত্র, ইফতারি, মাগরিব ও তারাবির নামাজের ব্যস্ততম সময়টুকুকে ব্যবহার করে সন্ত্রাসীরা যেভাবে মিশন সম্পন্ন করেছে তা আমার কাছে আইএস পরিকল্পনাই মনে হয়েছিল।
 
এসব ভাবছি, এমনই সময়ে RTV থেকে একটা ফোন কল আসল। জিজ্ঞেস করল, এখনি RTV তে আসতে পারব কিনা? জানতে চাইলাম কেন? গুলশান ঘটনার নিরাপত্তা বিশ্লেষক হয়ে আলোচনা করার জন্য। এমন একটি তাৎক্ষনিক গুরুত্বপূর্ণ বিষয়ের উপর আলোচনার আমন্ত্রণ আমাকে চমৎকৃত করল। বললাম আসছি। ওপাশ থেকে বলল গাড়ি পাঠাচ্ছি, আপনি অপেক্ষা করুন। কিছুক্ষণের মধ্যে গাড়ি এসে গেল।
 
রাত সোয়া বারটায় আলোচনা শুরু হল। প্রথমে আমাকেই আহ্বান করা হল বিষয়টির ওপর আলোকপাত করার জন্য। নির্দ্বিধায় বললাম এটা আইএস এর কাজ। বড় ধরনের আত্মঘাতী হামলা কেবল আই এসই চালাতে পারে। সাম্প্রতিক কালের কিছু হামলার উদাহরন দিয়ে ব্যাখ্যা করলাম। ডিপ্লোম্যাটিক জোনের নিরাপত্তা বলয় ভাঙ্গার কাজ কেবল আই এস এর আত্মঘাতী কর্মীরাই করতে পারে।
 
আধা ঘণ্টার আলোচনা শেষ করে বাসায় এসে শুনলাম আই এস দায় স্বীকার করেছে। আমাদের সরকার যতই বলুক আই এস নাই, বাস্তব সত্য হল আই এস আছে। নিজের সাথে লুকুচুরি না খেলে বাস্তবতাকে শিকার করে যথাযথ পরিকল্পনা করে নামতে হবে। সরকার এটা যত তাড়াতাড়ি বুঝবে/ স্বীকার করবে ততই মঙ্গল।
শাহাদাৎ আশরাফ শাহাদাৎ আশরাফ

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market