আজ শনিবার, ২৬ মে ২০১৮ ইং, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ



চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের ইফতারে মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের মিলন মেলা

Published on 02 July 2016 | 5: 49 pm

সোনালী নিউজ প্রতিবেদক :: চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের ইফতার মাহফিল যেন মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের মিলন মেলায় পরিণত হয়েছিল। ১ জুলাই শুক্রবার নগরীর নন্দন কাননস্থ আর.এফ পুলিশ প্লাজার রেক্স হোটেলে সংগঠনটির উদ্যোগে এই ইফতার মাহফিলেন আয়োজন করা হয়।

মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে আগত মুক্তিযোদ্ধারা এ সময় আবেগাপ্লুত হয়ে পড়েন। এছাড়া উপস্থিত ছিলেন চট্টগ্রাম থেকে প্রকাশিত প্রায় অর্ধশতাধিক অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ লেখক, কবি ও সাহিত্যিকগণ।

এসময় প্রধান অতিথির আলোচনায় বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় অনলাইন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামসুল আলম স্বপন অনলাইন নিউজ পোর্টালের গুরত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি বলেন, বর্তমানে দেশে দৈনিক সাত কোটি ১৩ লক্ষ লোক অনলাইনে পত্রিকা পড়ছে। এছাড়া প্রবাসী এক কোটি বাংলাদেশী রয়েছে যাদের প্রধান সংবাদ মাধ্যমই হচ্ছে অনলাইন। এমনকি আজ প্রথম সারির প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াগুলো অনলাইন সংবাদ মাধ্যমের বরাত দিয়ে সংবাদ পরিবেশন করছে। শুধু তাই নয় সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে অনলাইন নিউজ পোর্টাল অন্যতম সারথির ভূমিকা পালন করে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রামের পুলিশ সুপার হাফিজুর রহমান (বিপিএম) বলেন, অনলাইন নিউজ পোর্টালগুলো খুব দ্রুত সংবাদ বিশ্বব্যাপী ছড়িয়ে দিচ্ছে। যার ফলে সহজে কোথায় কি হচ্ছে তা যেমন জানতে ও সমাধান দিতে পারছি। সেই সাথে আমরা সচেতনও হতে পারছি। এসময় তিনি মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের সম্মানে সুন্দর ও সুশৃঙ্খল আয়োজনের জন্য চট্টগ্রামের অনলাইন প্রেস ক্লাবের ভূয়সী প্রশংসা করেন।

এসময় বিশেষ অতিথি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক ও চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহ নওয়াজ মাহফিলে স্বল্প সময় উপস্থিত থেকে বিশেষ প্রয়োজনে অনুষ্ঠান থেকে বিদায় নেন।

চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাহাব উদ্দীন বলেন, আজকাল বিত্তবানদেরকেই যে কোন অনুষ্ঠানের অতিথি করা হয়। কিন্তু আজ আপনারা অর্থকে প্রাধান্য না দিয়ে জাতীর বীর সন্তানদের যে সম্মান দেখিয়েছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে।
মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর আহম্মদ বলেন, একসময় আমরা মুক্তিযোদ্ধারা বেঁেচ থাকব না কিন্তু আপনারা তরুন প্রজন্ম আজকের মত করে লেখনির মাধ্যমে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও এর স্বপক্ষে দৃঢ়চিত্তে কাজ করে যাবেন। তবেই আমাদের সঠিক সম্মান ও মর্যাদা অক্ষুন্ন থাকবে।

এছাড়া অনুষ্ঠানের অন্যতম আকর্ষন মুক্তিযুদ্ধকালীন কমান্ডার সিরাজুল ইসলাম (সিরু বাঙালী) গুরুতর অসুস্থতার কারনে উপস্থিত থাকতে না পারায় টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন।

সংগঠনের সভাপতি সুলাইমান মেহেদী হাসানের সভাপতিত্বে ও বনপা চট্রগ্রাম জেলা কমিটির সাধারন সম্পাদক মুকতাদের আজাদ খানের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন, বনপা’র কেন্দ্রীয় সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক এ এইচ এম রোকমুনুর জামান রনি, যুগ্ন সম্পাদক মুনতাসির রহমান, চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব ও বনপা নেতৃবৃন্দের মধ্যে  এম মিলাদ উদ্দীন মুন্না, হান্নান হায়দার, মো. জাহাঙ্গীর আলম, কাজী জিয়া উদ্দিন সোহেল, সামসুদ্দিন চৌধুরী,  মীর মামুন, সালাহ উদ্দীন আকাশ, জাহাঙ্গীর আলম, দেলোয়ার হোসাইন, তোফায়েল আহমদ সুমন, মো. শাহজাহান, গিয়াস উদ্দীন টিটু প্রমূখ। কুরআন তেলোয়াতের করেন য মো. শাহজাহান।

 


Advertisement

আরও পড়ুন