আজ রবিবার, ১৯ আগষ্ট ২০১৮ ইং, ০৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



মিতু হত্যা: ভোলা-মনিরের রিমান্ড শুনানি ঈদের পর

Published on 29 June 2016 | 7: 10 am

রমজানে আদালতে বিচারিক কার্যক্রমের সরকারি সময় সাড়ে ৩টা পর্যন্ত হলেও চট্টগ্রামে মিতু হত্যায় অস্ত্র সরবরাহকারী সেচ্ছাসেবক লীগ নেতা এহতেশামুল হক ওরফে ভোলা ও তারসহযোগী মনিরকে আদালতে আনা হয় বিকেল সাড়ে ৫টায়। বিচারক এজলাস থেকে নেমে যাওয়ার দুই ঘণ্টা পর দুই আসামিকে আদালত প্রাঙ্গণে আনা হলেও তাদের নামানোই হয়নি প্রিজন ভ্যান থেকে।

পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম ওরফে মিতু আক্তার হত্যা মামলায় ভোলার ১০ দিনের রিমান্ড আবেদন জমা দিলে চট্টগ্রাম মহানগর হাকিম নাজমুল হোসেন চৌধুরীর আদালত তা শুনানির সময় নির্ধারণ করেন ঈদের পর। একই সঙ্গে আসামি ভোলাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

এ ছাড়া খুনের ঘটনায় ব্যবহৃত উদ্ধার করা অস্ত্র মামলায় ভোলা ও মনিরের পৃথকভাবে ১০ দিনের রিমাণ্ড আবেদন করলে চট্টগ্রাম মহানগর হাকিম নওরীন আক্তার কাঁকন এর আদালত ঈদের পর রিমান্ড শুনানির সময় নির্ধারণ করেন। আসামি ভোলা ও মনিরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, ‘মিতু হত্যা মামলায় অস্ত্র সরবরাহকারী আসামি ভোলার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন জানায় পুলিশ। বিচারক এজলাস থেকে নেমে যাওয়ার পর রিমান্ডের আবেদন উপস্থাপন করা হলে রোজার ঈদের পর রিমান্ড শুনানির দিন ধার্য্য করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।’

এর আগে সোমবার দিবাগত রাত তিনটায় মিতু হত্যায় ব্যবহৃত অস্ত্র দুটি উদ্ধার করে ডিবি পুলিশ। ভোলার অস্ত্র নিজ ঘরে মজুত রাখার অপরাধে অস্ত্রসহ মনির নামে আরেক আসামিকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে মিতু হত্যায় ব্যবহৃত একটি দেশিয় তৈরি পয়েন্ট থার্টি টু বোর রিভলবার, ৬ রাউন্ড গুলি ও একটি সেভেন পয়েন্ট সিক্সটি ফাইভ বোর বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

গত ৫ জুন সকালে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় নগরীর ও আর নিজাম রোডে ছুরিকাঘাত ও গুলিতে নিহত হন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার নিজে বাদি হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেন। শুক্রবার রাতে বাবুল আক্তারকে রাজধানীতে তার শ্বশুরের বাসা থেকে তুলে নিয়ে টানা ১৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে পুলিশ।


এখানে খুজুন


আরও পড়ুন