আজ শনিবার, ১৮ আগষ্ট ২০১৮ ইং, ০৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



ভ্রাম্যমাণ আদালত : লক্ষীপুরে ছয় বিপণি বিতানকে ৭০ হাজার টাকা জরিমানা

Published on 25 June 2016 | 7: 24 am

সোনালী নিউজ প্রতিবেদক :: লক্ষীপুরে দ্বিগুন লাভে পোষাক বিক্রি করায় ছয় বিপণি বিতানে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গত ২৩ জুন বৃহস্পতিবার বিকেলে জেলা শহরে অভিযান চালিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামান ও সহকারী কমিশনার (ভূমি) সমর চন্দ্র বসাক।

এদিকে ঈদ বাজারে পোষাকের দাম নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান ক্রেতা সাধারনের মাঝে বেশ প্রশংসিত হয়েছে। ইদ বাজার সহনীয় রাখতে জেলা শহরের অপর দোকানগুলোতেও একইভাবে অভিযান অব্যাহত রাখার দাবি জানিয়েছেন ক্রেতারা।

সদর উপজেলা প্রশাসন সূত্র জানায়, রজমানের শুরু থেকে জেলা শহরের বিপণি বিতানগুলোতে ক্রয় মূল্যের ৫০ থেকে ১১০ভাগ লাভে পণ্য বিক্রি করার অভিযোগ রয়েছে। ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় চকবাজারের ‘সুন্নাহ’ নামে একটি বিপণি বিতানে ১৭০০ টাকা ক্রয় মূল্যের একটি পাঞ্জাবী ৩৫৮০ টাকা বিক্রি দাম লিখে রাখার সত্যতা পাওয়া যায়।

একই ভাবে ৬টি বিপণি বিতানে ক্রয় মূল্যের ৪০ থেকে ১১০ভাগ লাভে পোষাক বিক্রির সত্যতা পাওয়া গেছে। এসময় বিপণি বিতান সুন্নাহ’র ২০ হাজার, অঙ্গশোভা’র ২০ হাজার, আউটলুট ১৫ হাজার, মুড অন ৫ হাজার, ভ্যালেনটাইন ৫ হাজার, লেক মি ৫ হাজারসহ মোট ৭০ হাজার টাকা জরিমান করা হয়।


এখানে খুজুন


আরও পড়ুন