আজ সোমবার, ২০ আগষ্ট ২০১৮ ইং, ০৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



২ জুলাই চারলেনের দুই মহাসড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Published on 24 June 2016 | 4: 16 am

আগামী ২ জুলাই নবনির্মিত ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উদ্যোগে মোটরসাইকেলের স্পট নিবন্ধন কার্যক্রম পরির্দশকালে এ কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘দুই মহাসড়ক চারলেনে উন্নীত করার কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। দুই সড়ক উদ্বোধন করার মাধ্যমে দেশবাসীকে ঈদ উপহার দেবেন প্রধানমন্ত্রী।’

সংশ্লিষ্ট সূত্র জানায়, ১০টি প্যাকেজে ভাগ করে তিন হাজার ৭৯৫ কোটি ৮৫ লাখ টাকা ব্যয়ে ১৯২ কিলোমিটার দীর্ঘ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চারলেনে উন্নীত করার কাজ প্রায় ৮৫ ভাগ কাজ শেষ হয়েছে। ২ জুলাই উদ্বোধনের পর বাকী কাজ শেষ করা হবে। মহাসড়কের ১৪টি বাইপাস, ২৩টি  সেতু ও ২৩০টি কালভার্ট নির্মাণের কাজ শেষ হয়েছে। ২০১৩ সালে এই সড়কের কাজ শেষ হওয়ার কথা ছিল।

২০১০ সালের জুলাইয়ে শুরু হয় ঢাকা-ময়মনসিংহ চার লেনের কাজ। দুই দফায় ব্যয় বেড়ে দাঁড়ায় এক হাজার ৮১৫ কোটি টাকা। এ কাজ ২০১৩ সালের জুনে শেষ হওয়ার কথা ছিল। মহাসড়কের চারটি প্যাকেজের মধ্যে তিনটি প্যাকেজের কাজ পুরোপুরি শেষ হয়েছে। নয়নপুর থেকে নারায়ণপুর পর্যন্ত ২৯ কিলোমিটারে কাজ এখনও চলমান। সেনাবাহিনীকে অবশিষ্ট কাজের দায়িত্ব দেওয়ার পর দ্রুত কাজ এগিয়ে চলছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন সড়ক সচিব এম এ এন সিদ্দিক, বিআরটিএর চেয়ারম্যান নজরুল ইসলামসহ উর্ধ্বতন কর্মকর্তারা।


এখানে খুজুন


আরও পড়ুন