সেরা দশ কবি ও কবিতা প্রতিযোগিতায় এবার দ্বিতীয় স্থান বাদলের

সোনালী নিউজ ডেস্ক :: সেরা দশ কবি ও কবিতা প্রতিযোগিতায় এবার বাদল রায় স্বাধীনের দ্বিতীয় স্থান অর্জন। দুই বাংলার কবি ও কবিতা গ্রুপে সেরা দশ প্রতিদিন এ এবার দ্বিতীয় হওয়ার গৌরব অর্জন করেছেন কবি বাদল রায় স্বাধীন।

গত ১৪ জুন প্রথম বারের মত সেরা দশ কবি ও কবিতায় তিনি অষ্টম স্থান অর্জন করেছিলেন । সপ্তাহ না ঘুরতে এবার সরাসরি দ্বিতীয় স্থান অর্জন তার জন্য বাঁধ ভাঙ্গা আনন্দ এনে দিয়েছে। তাই সকল এডমিন এর প্রতি কৃতজ্ঞতা ও সকল বন্ধুদের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন তিনি। আমরাও সোনালী নিউজের পক্ষ থেকে তার অর্জনে অভিনন্দন জানাই। সাথে এই কবিতাটি নিয়ে সিলেট তাজপুর ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রধান ডঃ সৈয়দ আব্দুল মোতাকাব্বির এর অসাধারন মন্তব্যটি তুলে ধরলাম ।

”অনবদ্য উদ্ধৃতাংশ কবিতার শরীর জুড়ে বিজ্ঞাপিত সংশয় আর অমীমাংসিত প্রশ্নের সাহসী উচ্চারণ লিখাটিকে অন্য মাত্রা দিয়েছে। বার কয়েক পড়া, এবং পর্যবেক্ষণ ; প্রতর্ক্য বিবেচনায় বিমূর্ত ও চিরন্তন এক অদৃশ্যমান শক্তির( বিধাতা) জীবন বাস্তবতার এরূপ খেলার চলমান প্রহসনের উত্তর তাঁর জানা আছে কী না জানিনা। তবে দৃশ্যমান স্বজনপ্রীতি মানুষের জীবন ঘনিষ্ঠতায় নিয়ত-ই সত্য। তবে বিধাতার প্রীতি আছে বলেই লেখক “স্বজনপ্রীতি”র কঠিন প্রশ্নের মুখোমুখি দাঁড় করিয়েছেন এক পরম শক্তিকে, চুড়ান্ত সত্যকে। বর্ণিত পঙক্তিতেই আশার পূর্ণতায় পরিব্যাপ্ত লেখকের সত্যানুভূতি চেতনায় মৃদু দ্রোহের অনুরণন তুললেও নিরাশার হতাশায় প্রশ্নটি চলমান থাকবে ততোদিন পর্যন্ত, যতক্ষণ না লেখক নৈর্ব্যাক্তিক অনুধ্যানে মানুষের এরূপ দহন মুক্তির দীপ্তিতে দ্যোতিত না হয়।নতুবা এ “বিধাতা” শুধুমাত্র এ একটি প্রশ্নের জন্য প্রশ্নবিদ্ধ থেকে যাবেন। লেখকের অনিন্দ্য উপস্থাপন ও কবিতার বিষয় ও অলংকরণ সহজ- সরল অথচ জটিলও বটে। উপস্থাপনের নান্দনিকতায় মুগ্ধ। চমৎকার লিখা। আমার শুভেচ্ছা লেখকের জন্য, অবিরাম, অবিরত।”

শাহাদাৎ আশরাফ শাহাদাৎ আশরাফ

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market