নির্দেশনা না মানায় চট্টগ্রাম কলেজে ছাত্রলীগকে ঢুকতে দেয়নি পুলিশ

চট্টগ্রাম সরকারি কলেজে প্রশাসনের নির্দেশ অমান্য করে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করায় ছাত্রলীগের নেতাকর্মীদের বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের লাঠিচার্জে ছাত্রলীগের তিন কর্মী আহত হয়েছেন।

সোমবার বেলা ১১টায় কলেজের মূল গেটে এ ঘটনা ঘটে। দু’দিন ধরে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের জেরে সোমবার কলেজ কর্তৃপক্ষ ভর্তিচ্ছু এবং এইচএসসি পরীক্ষার্থী ছাড়া নিয়মিত ও বহিরাগত শিক্ষার্থীদের কলেজে প্রবেশ নিষিদ্ধ করে।

আহতরা হলেন- মনির, নায়েম ও মাহমুদুল করিম। তাদের মধ্যে মনির ও নায়েমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীদের অভিযোগ, বহিরাগত ও অছাত্রদের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদেরও পুলিশ বের করে দিয়েছে। এ সময় পুলিশ নেতাকর্মীদের ধাওয়া দিয়েছে এবং তাদের ওপর লাঠিচার্জ করেছে বলে জানান তারা।

কলেজ সূত্রে জানা যায়, একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তিকে কেন্দ্র করে কলেজ ক্যাম্পাসে ভাংচুরসহ বেশ কয়েকবার সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগের দুই পক্ষ। এসব হামলায় বহিরাগতদের উপস্থিতিও ছিল।

চট্টগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক জেসমিন আক্তার বলেন, ‘এখন কলেজে ক্লাস-পরীক্ষা কিছুই নেই। তাই ভর্তিচ্ছু এবং এইচএসসি ব্যবহারিক পরীক্ষার্থীদের স্বার্থে নিয়মিত-বহিরাগত শিক্ষার্থীদের কলেজে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।’

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনির পক্ষের ছাত্রলীগ নেতা মাহমুদুল করিমের নেতৃত্বে নেতাকর্মীরা কলেজে প্রবেশের চেষ্টা করলে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ ছাত্রলীগ কর্মীদের লাঠিপেটা করে।

তবে ধাওয়া ও লাঠিচার্জের বিষয়টি অস্বীকার করে চকবাজার থানার ওসি আজিজ আহমেদ বলেন, ‘এ রকম কিছুই হয়নি। ভর্তি কার্যত্রক্রম শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ার জন্য কলেজ কর্তৃপক্ষের নির্দেশে ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকরা ছাড়া বহিরাগত ও অছাত্র যারা আছে, তাদের সবাইকে বের করে দেওয়া হয়েছে। পুরো ক্যাম্পাসে পুলিশ মোতায়েন আছে।’

Mahabubur Rahman Mahabubur Rahman

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market