ফের তনু হত্যার বিচার চাইলেন মা

সেনাবাহিনী মেয়ের সব স্মৃতি নিয়ে গেছে। ওরা ডায়েরি নিয়ে গেছে, বাসা থেকে সব অ্যালবাম নিয়ে গেছে। বিচার হতে দেয়া হচ্ছে না। গরিব বলে কি আমরা মেয়ে হত্যার বিচার পাবো না বলেছেন কলেজছাত্রী সোহাগী জাহান তনুর মা আনোয়ারা বেগম।

তিনি বলেন, মেয়ে হত্যাকাণ্ডের তিন মাস হয়ে গেল। এখনও বিচার হতে দেয়া হচ্ছে না। আমরা সরকারের বিরুদ্ধে কথা বলছি না, শুধু আমরা মেয়ের হত্যার বিরুদ্ধে কথা বলি। অবিলম্বে আমার মেয়ে তনুর হত্যাকারীদের শনাক্ত করে গ্রেফতারের দাবি জানান তিনি।

সোমবার দুপুর ১২টায় তনু হত্যা তিন মাস পূর্তি উপলক্ষে কুমিল্লার কান্দিরপাড় চত্বরে গণজাগরণ মঞ্জের সমাবেশে তনুর মা এসব কথা বলেন।

সমাবেশে বক্তব্য দেন- গণজাগরণ মঞ্চ কুমিল্লার মুখপাত্র আবুল কাশেম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক পরেশ রঞ্জন কর, মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন বাবুল, তনুর ছোট ভাই আনোয়ার হোসেন, লেখক ও প্রাবন্ধিক মোতাহার হোসেন, কুমিল্লা গণজাগরণ মঞ্চের সংগঠক খায়রুল আনাম রায়হান।

গত ২০ মার্চ তনুর লাশ কুমিল্লার ময়নামতি সেনানিবাসের পাওয়ার হাউসের অদূরে কালভার্টের ২০ থেকে ৩০ গজ পশ্চিমে ঝোপ থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় তার বাবা মো. ইয়ার হোসেন কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা করেন।

২১ মার্চ তনুর লাশের প্রথম ময়নাতদন্ত হয়। ২৮ মার্চ আদালত নির্দেশ দেন তনুর লাশ কবর থেকে উত্তোলন করে দ্বিতীয় ময়নাতদন্ত করার। এরই পরিপ্রেক্ষিতে ৩০ মার্চ তনুর লাশ মুরাদনগর উপজেলার মির্জাপুর গ্রামের বাড়ির কবরস্থান থেকে উত্তোলন করা হয়।

Mahabubur Rahman Mahabubur Rahman

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market