আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



নিশ্ছিদ্র নিরাপত্তা বলতে কিছু নেই

Published on 20 June 2016 | 8: 20 am

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, দেশের ভিতরে যতই  নিরাপত্তা বলয় গড়ে তোলা হোক না কেন, নিশ্ছিদ্র নিরাপত্তা বলতে আসলে কিছু নেই। কারণ আপনি যতই নিরাপত্তা বলয় তৈরি করেন না কেন, তার মধ্যে দুই এক ভাগ ফাঁক থেকেই যায়।

রাজধানীর উত্তরার খাল থেকে বিপুল অস্ত্র উদ্ধার প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। ডিএমপির গণমাধ্যম শাখা অস্ত্র উদ্ধারের বিষয়ে কথা বলতে সোমবার সকালে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

উত্তরার খাল থেকে উদ্ধার হওয়া বিপুল আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ প্রসঙ্গে তিনি বলেন, দেশে বড় ধরনের নাশকতা সৃষ্টির জন্য রাজধানীর উত্তরায় বিপুল পরিমাণ অস্ত্র আনা হয়েছিল । কালো রঙের নম্বর প্লেটবিহীন গাড়ি থেকে অস্ত্রভর্তি ব্যাগগুলো উত্তরার খালে ফেলে যাওয়া হয়। কিন্তু কে বা কারা এগুলো ফেলে গিয়েছিল সে ব্যাপারে কোনো কিছু জানা যায়নি।

তিনি বলেন, অস্ত্রগুলো কোনো সাধারণ সন্ত্রাসীদের নয়। এটা রাজধানীতে বড় ধরনের নাশকতা ঘটনোর জন্য আনা হয়েছিল। তবে আমাদের পুলিশের তৎপরতার কারণে অল্পের জন্য দেশবাসী বড় ধরনের নাশকতার হাত থেকে রক্ষা পেয়েছে।

এসএমজির ম্যাগজিন পাওয়া গেল, কিন্তু এসএমজি পাওয়া গেল না কেনো- এমন এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন,  ম্যাগজিন উদ্ধারের পর ওই এলাকা ইঞ্চি ইঞ্চি করে অভিযান চালানো হয়েছে। কিন্তু অস্ত্রের কোনো সন্ধান পাওয়া যায়নি।

তিনি বলেন,  নম্বর প্লেটবিহীন গাড়িটির বিষয়ে আমরা অভিযান চালাচ্ছি। এরই মধ্যে আমরা সার্চ অভিযান শুরু করেছি। ওই গাড়িটির সন্ধান পেতে অনান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিতি ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।


এখানে খুজুন


আরও পড়ুন