আজ শনিবার, ২৬ মে ২০১৮ ইং, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ



আন্দরকিল্লা শাহী জামে মসজিদে হিযবুত তাহরীর ঝটিকা লিফলেট বিতরণ

Published on 18 June 2016 | 4: 14 am

জঙ্গি ও সন্ত্রাসীদের ধরতে সাঁড়াশি অভিযান শেষ হতে না হতেই আবারো লিফলেট বিতরণে মাঠে নামলো নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের কর্মীরা। অনেকটা ঝটিকা স্টাইলে তারা লিফলেট বিতরণ করে উধাও হয়ে গেছে। লিফলেটে আবারো বর্তমান সরকারকে জালিম হিসেবে উল্লেখ করে সরকার পতন আন্দোলনে ঝাঁপিয়ে পড়াসহ খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বান জানানো হয়েছে। জঙ্গি ও সন্ত্রাসী দমনে সরকারের সাতদিনের বিশেষ অভিযান শেষের দিনই তারা আবারো মাঠে নামলো। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, নিষিদ্ধ এই সংগঠন প্রকাশ্যে ধারাবাহিকভাবে তাদের কার্যক্রম চালিয়ে যাবে, তা মেনে নেয়া যায় না। এই ব্যাপারে পুলিশ প্রশাসনকে কঠোর পদক্ষেপ নিতে হবে। তাদের আশঙ্কা, নিষিদ্ধ ওই সংগঠনের সদস্যরা ঘটনার ধারাবাহিকতায় আগামী জুমায় অন্য কোনো মসজিদে প্রকাশ্যে তাদের কার্যক্রম চালাতে পারে।

নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদে গতকাল শুক্রবার জুমার নামাজ শেষে ১৫ থেকে ২০ জন যুবক মসজিদের গেটে অবস্থান নিয়ে ওইসব লিফলেট বিতরণ করে। এসময় মুসল্লিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল দুপুরে আন্দরকিল্লা শাহী জামে মসজিদে জুমার নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে বের হচ্ছিল। ঠিক এসময়টিতে ১৫ থেকে ২০ জন যুবক মসজিদের প্রধান ফটকে দাঁড়িয়ে লিফলেট বিতরণ করছিল। লিফলেটটি হিযবুত তাহরীর।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে কোতয়ালী থানার ওসি তদন্ত নূর আহমেদ আজাদীকে বলেন, বিষয়টি জানতাম না। আপনার কাছ থেকে শুনলাম। আমরাতো ওখানে বেশ কিছুক্ষণ ছিলাম। এধরনের কিছুতো দেখিনি।

 


Advertisement

আরও পড়ুন