বদরুন নাহার স্মরণে সন্দ্বীপ জনকল্যাণ পরিষদের স্বরণ সভা, দোয়া ও ইফতার মাহফিল

সোনালী নিউজ ডেস্ক :: সন্দ্বীপ জনকল্যাণ পরিষদের সদস্য ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মরহুমা বদরুন নাহারের স্মরণে সন্দ্বীপ জনকল্যাণ পরিষদের উদ্যোগে গত ১৭ জুন স্বরণ সভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

পরিষদের সভাপতি মোসাদ্দেক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত স্মরণ সভায় মরহুমার পরিবারের সদস্যবৃন্দ, বিশিষ্ট আইনজীবী মোহাম্মদ ইমলাক, পরিষদের উপদেষ্টা অধ্যাপক মাওলানা মোঃ বেলাল, পরিষদের নির্বাহী কর্মকর্তা বৃন্দ, সদস্যবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ সর্বস্তরের জনগন উপস্থিত ছিলেন।

মাওলানা বেলাল এর কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। পরিষদের সাধারণ সম্পাদক নুরুল আফছার স্বাগত বক্তব্যে মরহুমার পরিষদ সংশ্লিষ্টতার বিষয়ে  সংক্ষিপ্ত আলোকপাত করেন ও মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। মরহুমার স্বামী মোসাদ্দেক আহমেদ মরহুমার জন্ম, শিক্ষা, কর্মজীবন, দাম্পত্য জীবন, পারিবারিক ও সামাজিক অবস্থান বিষয়ে আলোকপাত করেন এবং একই সাথে মরহুমার জন্য দোয়া কামনা করেন। মরহুমার একমাত্র কন্যা ও পরিষদের সদস্য আফরিনা তাসনীম সিলভী  কর্ম ও সামাজিকতায় মুসলিম বাংগালী মেয়ে হিসেবে গড়ে উঠার জন্য মা এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও মায়ের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন। বিশিষ্ট আইনজীবী মোহাম্মদ ইমলাক মরহুমার সামাজিকতা, চালচলন ও অমায়িক ব্যবহারের বিষয়ে সংক্ষিপ্ত আলোকপাত করেন ও মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। সময়ের স্বল্পতার কারনে পরিষদের অন্যান্য সদস্যদের বক্তব্য দেয়ার সুয়োগ দেয়া যায়নি এ জন্য সভাপতি দৃঃখ প্রকাশ করেন।মাওলানা বেলালের সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে স্মরণ সভার সমাপ্তি ঘটে।

পরবর্তী কার্যক্রম ধর্মীয় আলোচনা : অধ্যাপক মাওলানা বেলাল ধর্মীয় আলোকে আমাদের জন্ম-মৃত্যু, নামাজ- রোজা- হজ্ব-যাকাত এবং আমাদের করনীয় বিষয়ে নাতিদীর্ঘ বক্তব্য শেষে সকলের মংগলকামনায় দোয়া-মোনাজাত করেন।

পরবর্তী অনুষ্ঠান ইফতার মাহফিল : এতে এলাকার একটি এতিমখানা ও একটি মাদ্রাসাই ইফতার বিতরণ করা হয়। অতপর আগত মেহমান ও পরিষদের সর্বস্তরের সদস্য ইফতার মাহফিলে অংশ গ্রহনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

শাহাদাৎ আশরাফ শাহাদাৎ আশরাফ

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market