আজ রবিবার, ১৯ আগষ্ট ২০১৮ ইং, ০৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



প্লিজ কেউ ভুল বুঝবেননা…………..

Published on 17 June 2016 | 8: 50 pm

বিপুল ইসলাম :: মুম্বাই, ভারত থেকে :: সোনালী নিউজ ডেস্ক::

(কোন দলের হয়ে লিখিনি বা কাউকে ছোট করার জন্য ও নয়)

স্মার্টনেস যে কত জরুরী তা হাড়ে হাড়ে টের পাচ্ছি এই দুর দেশেও, এখানে স্মার্টনেস কে বেশী প্রাধান্য দেয়া হয়, আমাদের পড়াশোনার পাশাপাশি স্মার্টনেস এর দিকে আর ইংলিশ এর দিকে নজর দেয়া বেশী প্রয়োজন মনে করি, আর দেশ? দেশকে ভালবাসি আমরা সবাই, কিন্তু এদেশের মানুষের মত নয় এরা কলার খোসা রাস্তায় না ফেলে প্রয়োজন এ পকেট এ ভরে নেয়, এরা রাস্তা জ্যাম করেনা,পথচারী পারাপারের জন্য গাড়ী গুলো দুরত্ব বজায় রেখে সিগনাল এ বসে থাকে, গাড়ী গুলো কার আগে কে যাবে তা নিয়ে ভাবেনা, আমাদের জরুরী দেশকে প্রাণভরে ভালবাসা।

বীরশ্রেষ্ঠদের নাম মুখস্থ বলতে না পারলে কি এমন সমস্যা?

ছাত্রছাত্রী দেশকে ভালবাসুক, রাস্তাঘাট নোংড়া না করুক, ট্রাফিক আইন মেনে চলুক, ডাক্তারেরা প্রাইভেট এ রুগি দেখা বন্ধ করুক তবেই না সেটাই শিক্ষার আসল উদ্দেশ্য, কে বীর শ্রেষ্ট? জতীয় দিবস, শহীদ দিবস, অন্যান্য নাম, সন, তারিখ মুখস্থ করানো শিক্ষার উদ্দেশ্য?

এমন শিক্ষা দিবেন আমাদের শিক্ষকেরা যাতে স্বপ্নপুরি হয় আমাদের দেশ, এটাই চাওয়া, আর কতকাল আমাদের বই গুলোতে ভুলে ভরা শিক্ষা ছাপানো হবে? নুতন সরকার এসেই,,,,। পহেলা বৈশাখে ছবি দেব কিনা, খুব ভোরে যাওয়া যায় কিনা শহীদ মিনারে, এ সব কি খুব জরুরী? আমি কোন দলের হয়ে কিছু লিখিনি, আমি প্রায় তিন মাস মুম্বাইতে আছি, দেখে লিখলাম,আমার হাজব্যান্ড এর অপারেশন আরো আগে হতো,এখানকার ডাক্তার গুলো আমেরিকায় কানাডায় অষ্টেলিয়ায় ক্লাস নিতে গেল, এবার বুঝুন, এটা দেখে বরং সমাজকে বিচার করুন।
আমাদের শিক্ষা ব্যবস্থায় পাল্টাতে হবে, এদেশে নরেন্দ্র মোদির ছবি দেখলাম এয়ারপোর্ট-এ আর রেল ষ্টেশনে। প্লিজ কেউ ভুল বুঝবেননা,,,

[স্বামীর চিকিৎসার জন্য দীর্ঘ ৩ মাস ধরে ভারতে অবস্থান করছেন। স্বামীর সেবার পাশাপাশি সন্দ্বীপকন্যা বিপুল ইসলাম তার দূরদৃষ্টি দিয়ে, একজন অনুসন্ধিতসু সাংবাদিকের ন্যায় প্রতিদিন তুলে ধরেছেন আমাদের আর ওদের (বাংলাদেশ-ভারত) কালচার, শিক্ষা, সংস্কৃতি, আচরণ। বিপুল ইসলামের গত তিন মাসের লেখার সম্মিলনে একটি গ্রন্থ রচিত হতে পারে। আমাদের বেখেয়ালে অনেক লেখা হয়তো সংগ্রহ করা বা পড়া হয়ে উঠেনি। আজকের এই লেখাটি পড়ে পাঠকদের কিছুটা হলেও চিন্তা, বোধ জাগ্রত হবে। তাই বিপুল ইসলামের ফেইসবুক ষ্ট্যাটাস থেকে তুলে ধরার এই প্রয়াস]- সম্পাদক


এখানে খুজুন


আরও পড়ুন