আজ সোমবার, ২০ আগষ্ট ২০১৮ ইং, ০৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



বৃহস্পতিবার ছাড়া হচ্ছে নতুন নোট

Published on 16 June 2016 | 4: 01 am

জনসাধারণের জন্য বৃহস্পতিবার থেকে নতুন নোট বাজারে ছাড়া শুরু হচ্ছে। বাংলাদেশ ব্যাংকের মতিঝিলসহ বিভিন্ন শাখা অফিস ও বাণিজ্যিক ব্যাংকের শাখায় খোলা বিশেষ কাউন্টার থেকে নতুন নোট বদলে দেওয়া হবে।

একজন ব্যক্তি একবারে সর্বোচ্চ ২, ৫, ১০, ২০, ৫০ টাকার একটি করে বান্ডেলের প্যাকেটে মোট ৮ হাজার ৭০০ টাকার নতুন নোট নিতে পারবেন।

নতুন নোট বদলানোর সুবিধার্তে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিসে তিনটি বিশেষ কাউন্টার থাকছে। ঢাকার বাইরে বগুড়া এবং সব বিভাগীয় শহরে অবস্থিতি কেন্দ্রীয় ব্যাংকের শাখা অফিস ও এসব শহরের নির্দিষ্ট কিছু বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকে নতুন নোট বদলানো যাবে। এছাড়া রাজধানীর ১৯টি ব্যাংকের ২০টি শাখায় বিশেষ কাউন্টার খুলে নতুন নোট দেওয়া হবে।

রাজধানীর শাখাগুলো হলো— সোনালী ব্যাংকের রমনা, জনতার আব্দুল গনি রোড, অগ্রণীর এলিফ্যান্ট রোড, রূপালীর মহাখালী, প্রাইম ব্যাংকের মালিবাগ ও মিরপুর, পূবালীর সদরঘাট, ন্যাশনালের যাত্রাবাড়ী, ইসলামী ব্যাংকের শ্যামলী, মার্কেন্টাইলের বনানী, সাউথইস্টের কাওরানবাজার, এসআইবিএলের বসুন্ধরা সিটি মার্কেট, উত্তরার চকবাজার, ওয়ানের বাসাবো, আইএফআইসির গুলশান, ফার্স্ট সিকিউরিটির মোহাম্মদপুর, ব্যাংক এশিয়ার ধানমণ্ডি, ঢাকার উত্তরা এবং ডাচ-বাংলা ব্যাংকের দক্ষিণ খানের এসএমই ও কৃষি শাখা।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও সংশ্লিষ্ট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা সমকালকে বলেন, নতুন নোটের চাহিদা বিবেচনায় বৃহস্পতিবার থেকে বাজারে নতুন নোট ছাড়া হচ্ছে। তবে একই ব্যক্তি যেন বার-বার নতুন নোট নিতে না পারে এজন্য মতিঝিল শাখা থেকে এবারও আঙ্গুলে অমোচনীয় ছাপ পদ্ধতিতে টাকা দেওয়া হবে।


এখানে খুজুন


আরও পড়ুন