বিশ্ব রক্তদাতা দিবস : সন্দ্বীপে বাংলাদেশ ব্লাড ডোনারস ফোরাম’র র‌্যালী ও আলোচনা সভা

রায়হান উদ্দিন ::  “Blood connects us all” এই স্লোগানকে সামনে রেখে ১৪ জুন (আজ) বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে বাংলাদেশ ব্লাড ডোনারস ফোরাম, সন্দ্বীপ উপজেলা শাখা আলোচনা সভা, র‌্যালি, লিফলেট বিতরণ সহ ব্যপক কর্মসূচি পালন করেছে।

রক্তদাতাদের সম্মানার্থে ও নতুন রক্তদাতা বৃদ্ধির লক্ষ্যে এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন: ★ডা. ফজলুল করিম, (এম.বি.বি.এস, বি.সি.এস স্বাস্থ্য) উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, সন্দ্বীপ, চট্টগ্রাম।

প্রধান অতিথি তার বক্তব্যে রক্তদানের উপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। তার বক্তব্য তুলে আনেন সন্দ্বীপের প্রেক্ষাপটে জরুরী মুহূর্তে রক্ত প্রয়োজনের তিক্ত অভিজ্ঞতার কথা। বাংলাদেশ ব্লাড ডোনারস ফোরামের অভিভাবক হিসেবে আজীবন কাজ করা প্রতিশ্রুতি দিয়ে ফোরামের কার্যক্রম সুন্দর ভাবে পরিচালনার দিকনির্দেশনা প্রদান করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ★মো.আ.সালাম অফিসার ইনচার্জ, সন্দ্বীপ থানা। আলোচনার এক পর্যায়ে সন্দ্বীপ থানার অফিসার ইনচার্জ বলেন যদিও উপজেলা পর্যায়ে সরকারিভাবে ব্লাড ব্যাংক ইস্যু হয় না তবুও সন্দ্বীপের প্রেক্ষাপট বিবেচনা করে ব্লাড ব্যাংক করার পরামর্শ ও যথাযথ কতৃপক্ষের কাছে দাবি উপস্থাপন করবেন বলেও আশ্বস্ত করেন। সন্দ্বীপ থানা পুৃলিশ সব সময় সংগঠনটির সাথে আছে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বক্তব্য শেষ করেন।

আলোচনা সভার অন্য আরেকজন বিশেষ অতিথি ★ডা.মোহাম্মদ শাহজাহান (এম.বি.বি.এস, বি.সি.এস স্বাস্থ্য) বলেন আমি নিজেও রক্তদাতা রক্তের প্রয়োজনে আমাকে কল দিলে আমি এসে রক্ত দিয়ে যাব। সন্দ্বীপের জনগণের সুখে দুখে তিনি আছেন ও থাকবেন বলে জানান। উক্ত সভায় সভাপতিত্ব করেন এনাম নাহার বালিকা বিদ্যালয়ের সহ.প্রধান শিক্ষক আবদুল কাদের।

স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনটির সভাপতি আরিফুর রহমান অভি। অনুষ্ঠানে জ্ঞানগর্ব বক্তব্য প্রদান করে সংগঠনটির সদস্য আব্দুর রহমান রিপন, সভাপতি, (মাকাসৃস)।

সদস্য শাহদাতের কুরআন তিলোয়াত ও প্রশান্ত দাসের গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হয় অালোচনা সভার কার্যক্রম। সংগঠনের সাধারণ সম্পাদক রায়হান উদ্দিনের সঞ্চালনায় পর্যায়ক্রমে বক্তারা তাদের আলোচনা প্রদান করেন। পরে র্য্যালি এনাম নাহার মোরস্থ সড়কটি প্রদক্ষিণ করে।

# রায়হান উদ্দিন, সাধারণ সম্পাদক, বাংলাদেশ ব্লাড ডোনারস ফোরাম, সন্দ্বীপ উপজেলা শাখা।

শাহাদাৎ আশরাফ শাহাদাৎ আশরাফ

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market