উৎপাদনের ১ দিন আগেই আড়ংয়ের লাবান বাজারে!

পবিত্র রমজানে মাসে সোমবার (১৩ জুন) ইফতার সাজিয়ে বসেছিলেন দেশের শীর্ষস্থানীয় এক ফার্মাসিটিউকেলসের প্রায় ৬০০ জন কর্মকর্তা ও কর্মচারী। ইফতারের বিভিন্ন আইটেমের সাথে ছিলো আড়ংয়ের লাবান। কিন্তু সেই লাবানয়ের গায়ের উৎপাদন তারিখ জুন ১৪, ২০১৬; মানে একদিন আগেই বাজারে ছাড়া হয়েছে তাদের লাবান।

উপস্থিত অনেকেই খেয়াল করলেন সবগুলো বোতলের গায়েই একই তারিখ। ব্র্যাকের অঙ্গপ্রতিষ্ঠান আড়ংয়ের এমন প্রতারণা দেখে বেশ চটেছেন তারা। রমজান মাসে ইফতার সামগ্রী নিয়ে আড়ংয়ের এমন প্রতারণায় ইফতারের আগেই তারা ক্ষোভ প্রকাশ করলেন।

এদিকে গ্রাহকদের হয়রানি করা কিংবা তাদের সাথে প্রতারণার রেকর্ড আড়ংয়ের শুধু আজকের নয়। এইতো সেদিন, ৮ জুন, রাজধানীর উত্তরার বাসিন্দা এক সরকারি কর্মকর্তা আড়ংয়ের বনানী শাখা থেকে প্রায় ৩ হাজার টাকা দিয়ে পাঞ্জাবি কিনেছিলেন। অথচ শুক্রবার (১০ জুন) এক ঘণ্টা পরিধান করার পরই পাঞ্জাবির রং উঠে যায়। নিম্নমানের হওয়ায় সেটির ববলিনও উঠে যায়। ফলে দামি পাঞ্জাবিটি ব্যবহারের অনুপযোগী হয়।

সঙ্গে সঙ্গে আড়ংয়ের সংশ্লিষ্ট শাখায় অভিযোগ করেও কোনো প্রতিকার পাননি সেই ক্রেতা। তাকে দায়সারা উত্তর দেন আড়ংয়ের কর্মকর্তারা। পরে তিনি অবশ্য প্রশ্ন তুলেছেন যে, তার পাঞ্জাবির যদি এই দশা হয়, তবে ঈদ উপলক্ষে বাজারে আনা আড়ংয়ের পাঞ্জাবি কিংবা অন্যান্য পোশাক কিনে গ্রাহক যে প্রতারিত হবেন না, তার গ্যারান্টি কে দেবে?

Mahabubur Rahman Mahabubur Rahman

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market