আজ সোমবার, ২০ আগষ্ট ২০১৮ ইং, ০৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



কাতারে সন্দ্বীপ এসোসিয়েশনের দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন

Published on 12 June 2016 | 6: 23 am

সোনালী নিউজ প্রবাসী ডেস্ক ::

পবিত্র মাহে রমজান উপলক্ষে সন্দ্বীপ এসোসিয়েশন কাতার এর উদ্যোগে আলোচনা সভা দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।।

স্থানীয় সময় শুক্রবার (১০ জুন) কাতারের রাজধানী দোহা-ন্যাশনাল গ্র্যান্ড কাতার প্যালেস হোটেলে এ আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম ভূঁইয়া হেলাল এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম আকতারের সঞ্চালনায়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমদ।

সভায় বক্তব্য রাখেন, উপদেষ্টা শামসুল আলম নোয়াব, সিনিয়র সহ সভাপতি মাওলানা কেফায়েত উল্লাহ, সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মেরাজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন মামুন প্রমুখ।
মাহে রমজানের গুরুত্বের উপর আলোচনা করেন বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট ওলামা মাশায়েখ মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী ও মাওলানা আইয়ুব আলী ।
রাষ্ট্রদূত বলেন, কাতারস্থ বাংলাদেশ কমিউনিটি, রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনকে ঐক্যবদ্ধ হয়ে দেশের জন্য কাজ করে যেতে হবে, কাতার প্রবাসী বাংলাদেশিদের পারস্পরিক যোগাযোগ ও সহযোগিতার মাধ্যমে নতুন সম্ভাবনার ক্ষেত্র তৈরি করে, বাংলাদেশকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে কাতার প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান রাষ্ট্রদূত।

সন্দ্বীপ এসোসিয়েশনের সভাপতি বলেন, ইতিহাস ঐতিহ্যের গৌরবোজ্জ্বল দ্বীপ সন্দ্বীপ, সন্দ্বীপে প্রায় তিন হাজার বছরের অধিককাল ধরে লোক জনবসতি, সন্দ্বীপের লবণ শিল্প, জাহাজ নির্মাণ কারখানা ও বস্ত্র শিল্প পৃথিবী খ্যাত ছিল, উপমহাদেশের উপকূলীয় এলাকায় অবস্থিত হওয়ায় পৃথিবীর বিভিন্ন অঞ্চলের ভ্রমণকারীরা এই সন্দ্বীপে এসে তাদের জাহাজ নোঙ্গর করতেন ও সহজ বাণিজ্য ব্যবস্থা ছিল, এখন এই গুলু ক্যাবল ইতিহাস, কালের গর্বে হারিয়ে গেছে সন্দ্বীপ,অব্যাহত নদী ভাঙ্গন মেঘনার মোহনায় কেড়ে নিয়েছে সন্দ্বীপের ইতিহাস ঐতিহ্যে।

সন্দ্বীপ এসোসিয়েশনের সভাপতি আরও বলেন, সারা পৃথিবীতে যেসকল প্রবাসী বাংলাদেশি রয়েছেন, শুধু সন্দ্বীপের প্রবাসীরা পৃথিবীর বিভিন্ন দেশে থেকে ১১ ভাগ রেমিট্যান্স বাংলাদেশে পাঠায়।

ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন কাতারস্থ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ব্যাবসায়ী সংগঠনের নের্তৃবৃন্দ সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ইফতারের আগ মুহূর্তে দেশ, জাতি ও মুসলিম উম্মাহের সুখ-শান্তি সুনাম এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন উপদেষ্টা মাওলানা এরফান উল্লাহ।

সুত্র : আনোয়ার হোসেন মামুন, কাতার


এখানে খুজুন


আরও পড়ুন