আজ সোমবার, ২০ আগষ্ট ২০১৮ ইং, ০৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



সন্দ্বীপ ছাত্র ফোরাম, ঢাকা’র ইফতার ও নবীন বরণ সম্পন্ন

Published on 12 June 2016 | 4: 33 am

সোনালী নিউজ ডেস্ক: ঢাকায় অধ্যয়নরত সন্দ্বীপের ছাত্র-ছাত্রী দের একমাত্র সংগঠন “সন্দ্বীপ ছাত্র ফোরা ম,ঢাকা” এর উদ্যোগে গতকাল ইফতার পার্টি ও নবীন বরণ অনুষ্ঠিত হয়। ঢাকায় ২০০৯ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে প্রতিবারের মতো এবারো প্রবীণ-নবীন ব্যক্তিদের সাথে সাক্ষাতের আয়োজন ছিল ইফতার পার্টিতে। পবিত্র কোরআন থেকে তেলোয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সুচনা হয়। এরপর পরিচিতি পর্ব শেষে নবীন ছাত্রদের ফুল দিয়ে শুভেচ্ছা জানা নো হয়। একই সাথে অতিথিদের ফুলেল সম্মাননা জানানো হয়।

এতে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা যোগদান করে। এছাড়া এই ইফতার পার্টিতে সন্দ্বীপের বিশিষ্ট ব্যাক্তিরা ছাত্রদের আমন্ত্রণে তাদের সাথে একত্রিত হন। অতিথিদের মধ্যে ছিলেন- কর্নেল (অব.) মোহাম্মেদ দিদারুল আলম বীর প্রতীক, *আলী হায়দা র চৌধুরী (সহ সভাপতি, বায়রা) *সালেহা বেগম (এম.ডি. গ্রামীণ ব্যবসা বিকাশ ), *প্রফেসর প্রশান্ত কুমার ব্যানার্জী, ডিরেক্টর (রিসার্চ, ডেভেলপমেন্ট এন্ড কনসালট্যানসি) বি.আই.বি.এম, * সেলিনা চৌধুরী, (এক্স) প্রিন্সিপাল হাউজ টিউটর-রোকেয়া হল, *নুরুল আকতার (সেক্রেটারী সন্দ্বীপ ডেভেলাপম্যান্ট ফোরাম), *ডা. এনায়েত উল্লাহ খসরু, *শামসুল কবির খান, সাবেক পরিচালক, ইউ. জি. সি ), *আনওয়ারুল কাবির (সহযোগী অধ্যাপক, রাজউক কলেজ), * জাতীয় কবিতা মঞ্চের সভাপতি কবি মাহমুদুল হাসান নিজামী সহ প্রমূখ।

এই সময় আমন্ত্রীত অতিথিবৃন্দ সংক্ষিপ্ত সময়ে তাদের শিক্ষা জীবনের গুরুত্বপূর্ণ সময় স্মৃতিচারণ করেন। ফোরামের ধারাবাহিক পরিকল্পনা কুইজ প্রতিযোগিতা, ক্যারিয়ার উন্নয়ন প্রোগ্রাম, গরিব মেধাবী ছাত্রদের সহযোগীতা ইত্যাদি কর্মসূচীর ভূয়সী প্রশংসা ও পরিকল্পনা বাস্তবায়নে সহযোগীতার আশ্বাস দেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ছাত্র ফোরামের সাধারণ সম্পাদক আবদুস সোবহান । সভাপতিত্ব করেন উক্ত সংগঠনের উপদেষ্টা ঢাবি-র প্রাক্তন শিক্ষক ও রোকেয়া হলের প্রাক্তন প্রিন্সিপাল হাউজ টিউটর সেলিনা চৌধুরী।

সভাপতি আবদুল আলীমের সমাপনী বক্তব্য ও আনওয়ারুল কাবিরের মোনাজাতের পর ইফতার গ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে এবং অনুষ্ঠানে ছাত্র ফোরামের ২০১৬-১৭ সালের ক্যালেন্ডার উদ্বোধন করা হয়।

তথ্য সৃত্র : মনজুর মাওলা/ দ্বীপের আহবান


এখানে খুজুন


আরও পড়ুন