আজ বৃহঃপতিবার, ২৪ মে ২০১৮ ইং, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ



যুক্তরাষ্ট্রে জেল কর্মকর্তা হলেন হিজাব পরিহিতা মুসলিম নারী

Published on 11 June 2016 | 4: 49 am

যুক্তরাষ্ট্রের ওয়াইনি রাজ্যের কারা কর্মকর্তা হলেন একজন হিজাব পরিহিতা মুসলিম নারী। সেখানকার কারা ইতিহাসে তিনিই প্রথম নারী, যিনি এ পদে নিয়োগ পেলেন।

মারজানা আলি নামে ২৭ বছর বয়সী ওই নারী ফুলটাইম ডেপুটি পুলিশ অফিসার হিসেবে নিয়োগ পেলেন। গত ৬ জুন প্রথম রমজানের দিন তিনি তার দায়িত্ব পালন শুরু করেন। গত সপ্তাহে রাজ্যটির শেরিফ জেইল একাডেমি থেকে তিনিসহ ১২ জন গ্রাজুয়েশন অর্জন করেন। প্রথম দিনের অভিজ্ঞতা সম্পর্কে মারজানা বলেন, ‘আমি রোজা রেখেই আমার দায়িত্ব পালন করেছি। এখানে সবাই আমাকে স্বাগত জানিয়েছে। সবাই বন্ধুত্বসুলভ আচরণই করেছে।

আমি এখানে নিরাপদই বোধ করছি।’ মিশিগানের ওয়ারেনের বাসিন্দা মারজানা ওকল্যান্ড কমিউনিটি কলেজ থেকে দু’টি সহযোগী ডিগ্রি ও ওকল্যান্ড ইউনিভার্সিটি থেকে ফার্মেসি বিভাগে বেলেচর ডিগ্রি নিয়েছেন। এর আগে তিনি ওয়াইনি জেলখানায় ফার্মেসি টেকনিসিয়ান হিসেবে কাজ করেছেন। ‘আমি ভিন্ন কিছু করতে চাচ্ছিলাম। চাচ্ছিলাম চ্যালেঞ্জ নিতে। তাই কারেকশনাল অফিসার পদের জন্য পরীক্ষায় অংশ নিই এবং ভালো ফলাফল করি’, বলছিলেন মারজানা।

২ বছর বয়সী কন্যাসন্তানের জননি বলছিলেন পরিবারের সমর্থনের কথা। বলেন, এই অফিসার হওয়ার ব্যাপারে তার স্বামী ও বাবা তাকে সমর্থন যুগিয়েছেন। তিনি জানিয়েছেন, হিজাব তার কাজে কোনো অসুবিধার সৃষ্টি করছে না। মারজানার ইচ্ছা লেখাপড়া আরো এগিয়ে নেয়া। ফার্মেসি বিভাগে মাস্টার্স ডিগ্রি অর্জন।

সূত্র: আরব আমেরিকান নিউজ


Advertisement

আরও পড়ুন