ন্যাশনাল ফাউন্ডেশন বৃত্তি প্রদান অনুষ্ঠানে এম এ লতিফ এমপি : মেধাবী শিক্ষার্থীরাই জাতির নেতৃত্ব দিবে

আব্দুল হান্নান হীরা ::নগর সম্পাদক::সোনালী নিউজ:: জাতীয় সংসদের বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ, নৌ-পরিবহন এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য এম এ লতিফ বলেছেন, আজকের মেধাবী শিক্ষার্থীরা আগামীতে দেশ ও জাতির নেতৃত্ব দিবে তাই এখন হতে তাদেরকে সু-শিক্ষিত ও মানবিক মুল্যেবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে তুলতে সচেতন হতে হবে সকলকে। বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা যাতে বিদ্যাঅর্জনে মনোযোগী থাকে তার জন্য শিক্ষক শিক্ষিকা সহ পরিবারের সদস্যদের ও সচেতন থাকতে হবে। পড়ালেখার পাশাপাশি অবসর সময়ে তারা কাদের সাথে চলাফেরা ও মেলামেশা করে সেদিকেও খেয়াল রাখাতে হবে। তবেই তারা অসামাজিক বা অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে পড়বে না। বর্তমান সমাজে অপরাধ কর্মকান্ড দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যাতে এই শিক্ষার্থীরা তাদের শিক্ষা জীবন ছেড়ে না দেয় সে জন্য সকল অভিবাবককে সচেতন থাকতে হবে। ন্যাশনাল ফাউন্ডেশন চট্টগ্রামের উদ্যেগে ন্যাশনাল ফাউন্ডেশন বৃত্তি ২০১৫ এর বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।

গত ৪ জুন চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ডস্থ শাহ ওয়াজিউল্লাহ ইনিষ্টিটিউট হলে সংগঠনের চেয়ারম্যান মোহাম্মদ সামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের অনারারী আজীবন সদস্য ও সন্দ্বীপ উপজেলার চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ শাহজাহান বিএ, চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক সারওয়ার হাসান জামীল (সামীম), অনারারী আজীবন সদস্য ও ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মোঃ জহুরুল আলম জসিম, ১১ নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড কাউন্সিলর মোঃ মোরশেদ আকতার চৌধুরী, সন্দ্বীপ এডুকেশন সোসাইটি চট্টগ্রামের সভাপতি প্রকৗশলী হেলাল উদ্দিন, সাধারন সম্পাদক জাকির হোসেন তালুকদার, সংগঠনের উপদেষ্টা মো আবু ইউছুফ রিপন, সাবেক ছাত্রনেতা রাজিবুল হাসান সুমন, সমাজসেবক ও রাজনীতিবিদ এস এম ইব্রাহিম, এক্সিকিউটিভ কমিটির সভাপতি নারীনেত্রী রুমানা নাসরিন, যুবনেতা শাহেদ সরওয়ার শামিম, ছাত্রনেতা আফগানি বাবু প্রমুখ।

অনুষ্ঠানে অসাধারন, টেলেন্টপুল ও সাধারন গ্রেডে মোট ৩৬৭ জন বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদেরকে নগদ প্রাইজবন্ড সহ ক্রেষ্ট প্রদান ও সমাজসেবায় ও শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় মোঃ আবু ইউসুফ রিপন, রুমানা নাসরিন, এস. এম ইব্রাহিম ও মোঃ শাহাজাহানকে গুনীজন সন্মাননা স্মারক প্রাদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি সংগঠনের অনুদান শাখায় নগদ ৫০,০০০/- টাকা প্রদান করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ন্যাশনাল ফাউন্ডেশন বৃত্তি কমিটির সদস্য সচিব অধ্যক্ষ কেফায়েত ঊল্যা কায়ছার।

শাহাদাৎ আশরাফ শাহাদাৎ আশরাফ

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market